BRAKING NEWS

মোস্ট ওয়ান্টেড মাসুদ আজহার মৃত ! জল্পনা

নয়াদিল্লি, ৩ মার্চ (হি. স.) : জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠীর প্রতিষ্ঠাতা মাসুদ আজহারের মৃত্যুর খবর ঘিরে বিভিন্ন মহলে তৈরি হয়েছে নানা জল্পনা। সূত্রের খবর অনুযায়ী, দুটি কিডনিই বিকল হয়ে মৃত্যু হয়েছে জইশ প্রধানের। অপর একটি সূত্রের দাবি, বালাকোটে ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকে আহত হওয়ার পর এদিন মৃত্যু হয়েছে মাসুদের। অপর আরেকটি সূত্রের দাবি, ভুয়ো খবর ছড়াচ্ছে পাকিস্তান। খবরটি উড়িয়ে না দিলেও এখনও পর্যন্ত এব্যাপারে কিছু জানায়নি পাকিস্তান সরকার।


রবিবার দুপুর থেকেই এমন একটা জল্পনা শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়ার বিভিন্ন টুইট এবং ফেসবুক পোস্টে। তবে, কোনও সূত্র থেকেই জইশ প্রধানের মৃত্যুর দাবির সমর্থনে কোনও নিশ্চয়তা মেলেনি। এদিন সন্ধ্যা পর্যন্ত পাক সংবাদ মাধ্যমে এ বিষয়ে কোনও খবর পাওয়া যায়নি। উল্লেখ্য, পুলওয়ামা হামলার দায় স্বীকার করে নিয়েছিল জইশ-ই-মহম্মদ। ক’দিন আগেই পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন-কে দেওয়া সাক্ষাৎকারে বলেন, মাসুদ আজহার পাকিস্তানেই আছেন। তিনি অত্যন্ত অসুস্থ এবং বাড়ির বাইরে বেরোতে পারেন না বলে জানিয়েছিলেন তিনি।অন্যদিকে, পুলওয়ামা হামলার পরে খবর ছড়ায় যে, দীর্ঘদিন ধরেই মোস্ট ওয়ান্টেড মাসুদ আজহার কিডনির অসুখে ভুগছেন এবং কার্যত শয্যাশায়ী। একটি সূত্রে খবর, দীর্ঘদিন ধরে পাক সেনা হাসপাতালে ডায়ালিসিস চলছিল ওই জঙ্গি নেতার। তবে সোশ্যাল মিডিয়াতে অনেকেরই দাবি, বালাকোটের বিমান হানাতেই জখম হন ওই জইশ নেতা। তারপরই তিনি ভেন্টিলেশনে চলে যান। তবে সেই তথ্যের সত্যতা নিয়েও প্রশ্ন আছে।
পাক মাটিতে বেড়ে ওঠা এই সন্ত্রাসবাদী সংগঠনের প্রধান মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তকমা দেওয়ার আরজি জানিয়ে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদে নতুন করে প্রস্তাব পেশ করেছে আমেরিকা, গ্রেট ব্রিটেন ও ফ্রান্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *