BRAKING NEWS

পাকিস্তানের মাটিতে ঢুকে আমেরিকা মতো হামলা চালাতে সক্ষম ভারত : অরুণ জেটলি

নয়াদিল্লি, ২৭ ফেব্রুয়ারি (হি.স.) : পাকিস্তানে ঢুকে যদি ওসামা বিন লাদেনকে হত্যা করতে পারে আমেরিকা, তবে তেমন অভিযান ভারতও করতে পারে। বুধবার আত্মপ্রত্যয়ের সঙ্গে এমনই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

পাকিস্তান অধিকৃত কাশ্মীর জইশ-ই-মহম্মদের একাধিক জঙ্গিঘাঁটি গুড়িয়ে দেওয়ার পর বুধবার অরুণ জেটলি বলেন, পাকিস্তানের অ্যাবোটাবাদে ঢুকে যদি আমেরিকার নেভি সিল ওসামা বিন লাদেনকে খতম করতে পারে, তবে ভারতও তেমন অভিযান চালাতে সক্ষম। ‘স্বচ্ছ গঙ্গা’ শীর্ষক আলোচনা সভায় দুই কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, নীতিন গড়করিকে পাশে বসিয়ে পাকিস্তান অধিকৃত কাশ্মীরে জঙ্গি ঘাঁটি গুড়িয়ে দেওয়ার প্রসঙ্গে বলতে গিয়ে অরুণ জেটলি বলেন, এমন ধরণের হামলা চালানোর ইচ্ছা ছিল। এখন তা সম্ভব হয়েছে।

পাকিস্তানকে জল না দেওয়ার প্রসঙ্গে বলতে গিয়ে অরুণ জেটলি বলেন, নদীকে বরাবরই আমরা বাজার তৈরি ক্ষেত্র এবং পর্যটন হিসেবে দেখতাম। কিন্তু নীতিন গড়গরি সেই ধারণা বদলে দিয়েছে।

উল্লেখ্য, ১২ দিন পরই পুলওয়ামা হামলার বদলা নিল ভারত| পুলওয়ামা হামলার ১২ দিন পর, মাত্র ৩০ মিনিটের মধ্যেই পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ঢুকে জইশ-ই-মহম্মদ (জেইএম) জঙ্গি সংগঠনের একাধিক জঙ্গি ঘাঁটি গুড়িয়ে দিয়েছে ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান| জঙ্গিদের ঘাঁটি লক্ষ্য করে আকাশ থেকে নিক্ষেপ করা হয় ১০০০ কেজি ওজনের বোমা| নিয়ন্ত্রণ রেখার ওপারে প্রায় ৮০ কিলোমিটার পেরিয়ে পাকিস্তানের বালাকোট, চাকোটি এবং মুজাফফরাবাদে অবস্থিত জঙ্গিদের ঘাঁটিতে হামলা চালানো হয়|

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *