BRAKING NEWS

টি-২০ ক্রিকেটে নয়া মাইলস্টোন গড়লেন সুরেশ রায়না

নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি (হি.স.) : ঘরোয়া ক্রিকেটেই ব্যাট হাতে নেমে নয়া মাইলস্টোনের অধিকারী হলেন ভারতীয় ক্রিকেটের অলরাউন্ডার সুরেশ রায়না। সাম্প্রতিক খারাপ ফর্মের জন্য জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি। তবে খানিকটা চুপিসারেই কামব্যাকের লড়াই চালাচ্ছেন তিনি। আর কামব্যাকের লড়াই হিসেবে ঘরোয়া ক্রিকেটকেই পাখির চোখ করেছেন।


সোমবার সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে পুদুচেরির মুখোমুখি হয় উত্তরপ্রদেশ। সেখানেই উত্তরপ্রদেশের হয়ে মাঠে নেমে সংক্ষিপ্ত ফর্ম্যাটের ক্রিকেটে ৮,০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন রায়না। প্রথম ভারতীয় হিসেবে এই নজির ছুঁলেন একদা সীমিত ওভারে জাতীয় দলে মিডল অর্ডারের স্তম্ভ। রাজধানীর পালাম বি স্টেডিয়ামে এদিন ব্যাট হাতে নেমে ১২ রান করতেই নজির গড়েন উত্তরপ্রদেশের এই ব্যাটসম্যান।বিশ্বের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে ৮,০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন রায়না। সবধরনের টি-২০ মিলিয়ে ৩০০ ম্যাচে এখন রায়নার সংগ্রহ ৮,০০১ রান। দ্বিতীয়স্থানে থাকা জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির চেয়ে ১৭৮ রানে এগিয়ে তিনি। যদিও আন্তর্জাতিক এবং সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে টি-২০তে সর্বাধিক রানের নজির রয়েছে ক্যারিবিয়ান মায়েস্ত্রো ক্রিস গেইলের ঝুলিতে (১২,২৯৮ রান)। ৯,৯২২ রান সংগ্রহ করে তালিকার দ্বিতীয়স্থানে আছেন কিউয়ি মারকুটে ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। তৃতীয়, চতুর্থ ও পঞ্চমস্থানে রয়েছেন যথাক্রমে কাইরন পোলার্ড (৮,৮৩৮ রান), শোয়েব মালিক (৮,৬০৩ রান) ও ডেভিড ওয়ার্নার (৮,১১১ রান)।
পুদুচেরিকে এদিন ৭৭ রানে হারালেও উত্তরপ্রদেশের হয়ে এদিন ব্যাট হাতে সফল হতে পারেননি রায়না। মাইলস্টোন স্পর্শ করে ১২ রানেই প্যাভিলিয়নে ফেরেন তিনি। চলতি সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে একটি অপরাজিত অর্ধশতরান থাকলেও ব্যাট হাতে সফল বলা যাবে না রায়নাকে। চার ম্যাচ থেকে রায়নার সংগ্রহ মাত্র ৭০ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *