BRAKING NEWS

পুলওয়ামা জঙ্গি হামলা নিয়ে নিচুমানের রাজনীতি করা হচ্ছে, দাবি অমিত শাহের

রাজামুন্দ্রি, ২১ ফেব্রুয়ারি (হি.স.) পুলওয়ামা জঙ্গি হামলা নিয়ে নিচুমানের রাজনীতি করা হচ্ছে। বৃহস্পতিবার অন্ধ্রপ্রদেশের রাজামুন্দ্রির জনসভায় বক্তব্য রাখতে গিয়ে নাম না করে কংগ্রেস ও টিডিপির বিরুদ্ধে এমনই মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। পুলওয়ামা জঙ্গি হামলার প্রসঙ্গ তুলে এদিনের জনসভায় অমিত শাহ বলেন, জঙ্গি হামলায় ৪০-এর বেশি জওয়ানের শহিদ হওয়ার ঘটনায় গোটা দেশ যখন শোকাহত। ঠিক তখনই কয়েকটি রাজনৈতিক দল বিষয়টি নিয়ে নিচুমানের রাজনীতি করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনগণ এবং দেশের নিরাপত্তার জন্য দিনে ১৮ ঘন্টা পরিশ্রম করছেন। আর ওরা প্রধানমন্ত্রীর উদ্দেশ্য নিয়ে পরিশ্রম করছে।

কাশ্মীর প্রসঙ্গে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে অমিত শাহ বলেন, ‘ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর জন্য কাশ্মীরের আজ এই দশা হয়েছে। তৎকালীন কাশ্মীর পরিস্থিতি দেখভাল করছিলেন পন্ডিত নেহেরু। তাই কাশ্মীর পরিস্থিতি ফেঁসে রয়েছে। যদি সর্দার বল্লভভাই প্যাটেল দেশের প্রধানমন্ত্রী হতেন তবে কাশ্মীরের কোনও সমস্যাই হত না।’ বিরোধীদের চরম হুঁশিয়ারি দিয়ে অমিত শাহ বলেন, পুলওয়ামা ঘটনা নিয়ে অযথা রাজনীতিকরণ করবেন না। এতে আপনারা কোনও ভাবেই লাভবান হবেন না। কারণ গোটা দেশ এখন শহিদ জওয়ান এবং প্রধানমন্ত্রীর পাশে ঐক্যবদ্ধ রয়েছে।পাশাপাশি অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুকে কটাক্ষ করে অমিত শাহ বলেন, ‘আপনি পাকিস্তানের প্রধানমন্ত্রীকে বিশ্বাস করেন কিন্তু নিজের প্রধানমন্ত্রীকে ভরসা করেন না। নিম্নমানের রাজনীতি করবেন না। রাজনীতিতে একটা সীমা রয়েছে আর কত নীচে নামবেন। জনগণকে অবিশ্বাস করছেন। সন্ত্রাসবাদকে কোনও ভাবেই বরদাস্ত করছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিরাপত্তা বাহিনীকে সমস্ত রকমের স্বাধীনতা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এদিন জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গি হামলা নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নজিরবিহীন আক্রমণ শানায় কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা। বুধবার রাজধানী দিল্লিতে সৌদি আরবের রাজপুত্রের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলনে পুলওয়ামা হামলার প্রসঙ্গে পাকিস্তানের উল্লেখ করেননি প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার এমনই দাবি করেছেন রণদীপ সিং সুরজেওয়ালা। এদিন কংগ্রেসের সদর দফতরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রণদীপ সিং সুরজেওয়ালা দাবি করেন, ‘সৌদি আরবের রাজপুত্রের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলনে পুলওয়ামা জঙ্গি হামলার নিন্দা করার সময় পাকিস্তানের নাম নিতে ভুলে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। এমনকি ১৮ ফেব্রুয়ারি এক বিবৃতিতে প্রধানমন্ত্রী পাকিস্তানের সঙ্গে ভারতের আলোচনার কথা বলেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *