BRAKING NEWS

অনশন প্রত্যাহার করে নিলেন আন্না হাজারে

রালেগাঁও সিদ্ধি, ৫ ফেব্রুয়ারি (হি.স.) : কেন্দ্রে লোকপাল এবং রাজ্যে লোকায়ুক্ত গঠন করার দাবিতে অনশন করছিলেন বর্ষীয়ান সমাজকর্মী আন্না হাজারে। মঙ্গলবার সাতদিনে পর নিজের অনশন তুলে নিলেন তিনি। লোকায়ুক্ত এবং লোকপাল নিয়ে রাজ্য সরকারের তরফ থেকে আশ্বাস পাওয়ার পরই তিনি অনশন তুলে নেন। এই কয়েকদিনে প্রায় সাড়ে পাঁচ কিলোগ্রাম ওজন কমেছে তাঁর বলে জানিয়েছেন চিকিৎসকেরা।ডাঃ ধনঞ্জয় পোটে জানিয়েছেন, ‘আন্নাজি এখনও পর্যন্ত সাড়ে পাঁচ কিলোগ্রাম ওজন কমেছে। বিষয়টি তাঁকে জানিয়েছে। তাঁর রক্তে শরকার পরিমাণ কমে গিয়েছে। নিজের স্বাস্থ্যের দিকে লক্ষ্য রেখে অবিলম্বে তাঁর অনশন প্রত্যাহার করা উচিত।’ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ এবং প্রতিরক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী সুভাষ ভাম্রির উপস্থিতিতে অনশন তুলে নেন আন্না হাজারে।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন,লোকপাল নিয়োগ কমিটি ১৩ ফেব্রুয়ারি মিলিত হবে। সুপ্রিম কোর্টের নির্দেশিকা মেনে চলা হবে। একটি যৌথ খসড়া কমিটি তৈরি করা হয়েছে। একটি নতুন বিল তৈরি করে আগামী অধিবেশনে পেশ করা হবে।প্রসঙ্গত, কেন্দ্রে লোকপাল এবং রাজ্যে লোকয়াক্ত কার্যকর করার দাবিতে গত ৩০ জানুয়ারি থেকে অনশনে বসেছেন আন্না হাজারে। ডাঃ ধনঞ্জয় পোটে জানিয়েছেন, ‘টানা অনশনের ফলে তাঁর কিডনি এবং মস্তিষ্ক ক্ষতিগ্রস্ত হয়েছে। রালেগাঁও সিদ্ধির গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান লঙ্কেশ আটি জানিয়েছেন, আজ গোটা অরন্ধন পালন করবে, সবাই আজ এখানেই বসে থাকবে। কৃষিমন্ত্রী আজকে আসবেন আন্নাজির সঙ্গে কথা বলবেন। আন্নাজির দাবি পূরণ না হলে গোটা গ্রাম আত্মবলিদান করবে। তাঁর জন্য গোটা গ্রাম যা খুশি করতে পারে।’
সোমবার প্রতিরক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুভাষ ভামরে এবং রাজ্য সরকারের তরফ থেকে গিরিশ মহাজন সোমবার আন্না হাজারের সঙ্গে দেখা করে অনশন তুলে নেওয়ার জন্য অনুরোধ করেন। অবশেষে তিনি অনশন তুলে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *