BRAKING NEWS

বিহারে রেল দুর্ঘটনায় আর্থিক সাহায্য রাজ্য সরকার ও রেলের, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি, ৩ ফেব্রুয়ারি (হি.স.) : বিহারে রেল দুর্ঘটনায় আর্থিক সাহায্যের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। পাশাপাশি আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে রেলের তরফ থেকে। শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, রাজ্যপাল লালজি টেন্ডন। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও শোকপ্রকাশ করেছেন।এদিন ভোর ৩টে ৫৮ মিনিট নাগাদ বৈশালী জেলার সাহাদাই বুজরুং স্টেশনের কাছে লাইনচ্যুত হয় জোগবানি-আনন্দবিহার টার্মিনাল সীমাঞ্চল এক্সপ্রেসের নয়টি বগি। নিহত ১৩। আহত বহু। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনটির ভেতরে এখনও আটকে রয়েছে একাধিক যাত্রী। উদ্ধার কাজ চলছে।

উদ্ধার কাজে নামানো হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এনডিআরএফ-কে। লাইনচ্যুত নয়টি বগির মধ্যে তিনটি স্লিপার ক্লাস, একটি সাধারণ শ্রেণী এবং একটি শীতাতপনিয়ন্ত্রিত বগি রয়েছে। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। পাশাপাশি তিনি আর্থিক সাহায্যেরও ঘোষণা করেছেন। বিহার সরকারের তরফ থেকে নিহতদের পরিবারবর্গকে চার লক্ষ টাকা আর্থিক সাহা্য্য দেওয়া হবে। আহতদের দেওয়া হবে ৫০,০০০ টাকা। রেলের তরফ থেকে আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে। নিহতদের পরিবারবর্গকে পাঁচ লক্ষ টাকা, গুরুতর আহতদের এক লক্ষ টাকা, সামান্য আহতদের দেওয়া হবে ৫০,০০০ টাকা।এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করে ট্যুইট করে প্রধানমন্ত্রী লিখেছেন, সীমাঞ্চল এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়ায় জীবনহানির ঘটনায় শোকাহত। নিহতদের পরিবারবর্গের প্রতি সমবেদনা রইল। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। রেলওয়ে, এনডিআরএফ, স্থানীয় প্রশাসন যথাসাধ্য চেষ্টা করে উদ্ধার কাজ চালাচ্ছে। এই দুর্ঘটনায় ট্রেনের ১১টি কামরা ক্ষতিগ্রস্ত হয়েছে।
কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নিজের ট্যুইট বার্তায় লিখেছেন, বিহারে রেল দুর্ঘটনায় গভীর ভাবে শোকাহত। নিহতদের পরিবারবর্গকে নিজের সমবেদনা জানাই। স্থানীয় কংগ্রেস কর্মীদের কাছে অনুরোধ করব পীড়িতদের পাশে গিয়ে দাঁড়ানোর জন্য। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *