BRAKING NEWS

‘বিজেপি-র এই বাজেট লোক ঠকানোর ইস্তাহার’: মমতা

কলকাতা, ১ ফেব্রুয়ারি (হি.স.): ‘বিজেপি-র এই বাজেট স্রেফ দেখনদারি। এটা লোক ঠকানোর ইস্তাহার’ বলে শুক্রবার মন্তব্য করলেন মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের সাময়িক দায়িত্বপ্রাপ্ত অর্থমন্ত্রী পীযূষ গোয়েল সংসদে অন্তর্বর্তী বাজেট পেশ করার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিলেন, ‘ওরা আমাদের থেকে টুকলি করেছে। পুরা ঝুটা কাহিনি’।
এদিন সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ‘এটা আসলে মেয়াদ পেরোনো বাজেট। কারণ এটা লাগু হবে না। এক মাসের মধ্যে এই সরকারের মেয়াদ শেষ হবে। ফলে এই বাজেটের কোনও মূল্য নেই’। মোদী সরকারকে নিশানা করে মমতা আরও বলেন, ‘কেন্দ্রের বাজেট আসলে দেখনদারি।

আদতে এই বাজেটে কিছু নেই। বিদায়ের আগে মানুষের সঙ্গে প্রতারণা করছে ওরা’।রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রকে পাশে বসিয়েই এ দিন সাংবাদিক বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন, ‘নতুন সরকার এসে নতুন করে বাজেট করবে। এই সরকার আর মেরেকেটে এক মাস। তারপর নতুন সরকার এসে সব করবে’। কৃষকদের জন্য ভোট বাজেটে বড় ঘোষণা করেছে কেন্দ্র। সেখানে বলা হয়েছে, দেশের গরিব এবং প্রান্তিক চাষিদের বছরে ৬ হাজার টাকা করে ব্যাঙ্কের অ্যাকাউন্টে জমা করবে সরকার। এই প্রসঙ্গে তৃণমূলনেত্রী বলেন, ‘কৃষকদের জন্য যা ঘোষণা করেছে সব আমাদের টুকলি। আমাদের ফটোকপি’।


এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘বাজেটে যা বলা হয়েছে, তা আমরা আগেই করেছি। কৃষকবন্ধু আগেই চালু করেছি আমরা। আমরা আগেই কৃষকদের ৫ হাজার টাকা করে দেওয়া চালু করেছি। ওরা আমাদের টুকলি করেছে। আমাদের প্রকল্পে নরেন্দ্র মোদীর ছবি লাগিয়ে চালাচ্ছে। আয়ুষ্মান প্রকল্পের আগেই আমরা স্বাস্থ্যসাথী চালু করেছি। এসব টুকলি করে কোনও লাভ নেই’।তিনি বলেন, ‘আমি অর্থনীতিবিদ নই। কিন্তু বাজেট নিয়ে অল্পবিস্তর ধারনা তো আমারও আছে’। রেলমন্ত্রী হিসেবে একাধিকবার বাজেট পেশ করেছেন তিনি বলে জানান। মোদী সরকারকে বিঁধে এদিন তৃণমূল সুপ্রিমো বলেন, ‘দেশের সবথেকে বিপজ্জনক সরকার। দেশে অর্থনৈতিক জরুরি পরিস্থিতি চলছে। সুপার ইমার্জেন্সি চলছে। এমন ভাবে কাউকে ক্ষমতার অপব্যবহার করতে দেখিনি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *