BRAKING NEWS

রাফালে চুক্তিতে কোনও বিতর্ক নেই, পুরোটাই কংগ্রেসের মস্তিষ্কপ্রসূত : সুষমা স্বরাজ

নয়াদিল্লি, ৩ জানুয়ারি (হি.স.) : রাফাল চুক্তিতে কোনও বিতর্ক নেই। পুরোটাই কংগ্রেসের মস্তিষ্কপ্রসূত। বৃহস্পতিবার রাজ্যসভায় কংগ্রেসকে বিঁধে এমনই জানালেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। পাল্টা কংগ্রেসের তরফে দাবি করা হয়, রাফাল নিয়ে ২০১৫ সালের ১০ এপ্রিল প্যারিসে তৎকালীন ফরাসী রাষ্ট্রপতি ফ্রঁসোয়া ওলঁদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কি বৈঠক হয়েছিল তা প্রকাশ্যে আনতে হবে।

এদিন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ বলেন, ‘রাফাল চুক্তিতে কোনও বিতর্ক নেই। এমনকি সুপ্রিম কোর্টও কেন্দ্রকে ক্লিনচিট দিয়েছে। রাফাল নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে তা পুরোটাই তাদের(কংগ্রেস) মস্তিষ্কপ্রসূত। বিষয়টি সুপ্রিম কোর্টে যায়। দেশের শীর্ষ আদালতও ক্লিনচিট দিয়েছে। এরপরেও বিতর্কের আর কি থাকতে পারে। তারা যদি নিজেদের মাথায় বিতর্ক সৃষ্টি করে তা হলে কেউ এর জবাব দিতে পারবে না। বিদেশমন্ত্রী এই বক্তব্যের পরেই রাজ্যসভা থেকে ওয়াকআউট করে কংগ্রেস সাংসদেরা।

প্রসঙ্গত, বুধবার রাফাল নিয়ে চূড়ান্ত বাকযুদ্ধে জড়িয়ে পড়েন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি এবং কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। ওইদিন অরুণ জেটলি বলেন, রাফাল নিয়ে কংগ্রেসের যৌথ সংসদীয় কমিটি গড়ার দাবিকে খারিজ করে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। তিনি বলেন, সংসদকে বিভ্রান্ত করতে চাইছে কংগ্রেস। বোফর্সের সময়ও কংগ্রেসের তরফে যৌথ সংসদীয় কমিটি গড়া হয়। কিন্তু সেই কমিটিও তৎকালীন সরকারকে ক্লিনচিট দিয়েছিল। সেই একই প্রতারণা যৌথ সংসদীয় কমিটির মাধ্যমে করতে চাইছে কংগ্রেস। রাফাল নিয়ে কোথাও কোনও দুর্নীতি নেই। কিন্তু এখানে কংগ্রেস দুর্নীতির গল্প ফাঁদতে চাইছে। তাই রাফাল নিয়ে কোনও যৌথ সংসদীয় কমিটি গঠন করা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *