BRAKING NEWS

বছরের শেষ মন কি বাত-এ দেশের উন্নয়নেরথে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি, ৩০ ডিসেম্বর (হি. স.) : \”নেতিবাচক দৃষ্টিভঙ্গি ছড়িয়ে দেওয়া খুব সোজা | ইতিবাচক দৃষ্টিভঙ্গি বিস্তার করতে সকল মানুষের একসঙ্গে এগিয়ে আসা উচিত |\” রবিবার চলতি বছরের শেষ ‘মন কি বাত’-এ একথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এদিন দেশবাসীকে দেশের উন্নয়নের স্বার্থে কাজ করার তথা জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান |
আজ বছরের শেষ রবিবার | আর এই বরিবারে এ বছরের শেষ ‘মন কি বাত’-এ দেশবাসীকে দেশের উন্নয়নের স্বার্থে কাজ করার তথা জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেন, \”২০১৮ শেষ করে ২০১৯-এ প্রবেশ করতে চলেছি আমরা। স্বাভাবিকভাবেই পুরোনো বছরের পর্যালোচনার পাশাপাশি নতুন বছরের সংকল্প গ্রহণ করতে হবে। নিজেদের জীবন বদলের পাশাপাশি দেশ ও জাতির অগ্রগতির লক্ষ্যে আমাদের চেষ্টা ও কাজ চালিয়ে যেতে হবে।\” বছর শেষের ‘মন কি বাত’-এ ইতিবাচক দৃষ্টিভঙ্গি ছড়িয়ে দিতে বলেছেন প্রধানমন্ত্রী ।
কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এপর্যন্ত দেশ ও জনগণের স্বার্থে বিজেপি সরকারবের নেওয়া উন্নয়নমূলক উদ্যোগগুলি পুনর্গণনা করে নরেন্দ্র মোদী বলেছেন, \”২০১৮ সালে পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় স্বাস্থ্য বীমা \”আয়ুষ্মান ভারত\” চালু হয়েছে দেশে। দেশের প্রত্যেকটি গ্রামে গ্রামে পৌঁছে দেওয়া হয়েছে বিদ্যুৎ পরিষেবা। দ্বিতীয়ত, ঐক্যের প্রতীক সর্দার বল্লবভাই প্যাটেলের স্মৃতিতে উচ্চতম \”স্ট্যাচু অফ ইউনিটি\” তৈরী হয়েছে। তৃতীয়ত, গর্বের সঙ্গে গোটা বিশ্বে সম্মিলিত জাতিপুঞ্জের সর্বোচ্চ পরিবেশ পুরস্কার ‘চ্যাম্পিয়নস অফ দ্য আর্থ’ অর্জন করেছে ভারত। সকলের যৌথ প্রচেষ্টার ফলে বাণিজ্যে অভিনব উন্নয়ন হয়েছে এবং দেশের সুরক্ষা ব্যবস্থাও পুনর্নির্মিত হয়েছে।\” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রেডিও সম্প্রচারের এবছরের শেষ পর্ব ‘মন কি বাত’-এ দেশবাসীকে সম্বোধন করে তিনি বলেন, সমাধান দৃঢ় হলে সমস্যাগুলি বাধা হয়ে দাঁড়াতে পারে না। প্রধানমন্ত্রী আরও বলেন, \”আমি আন্তরিকভাবে আশা করি, অগ্রগতির পথে ভারতের সফর ২০১৯-এও জারি থাকবে। আসুন ইতিবাচক বার্তা ছড়িয়ে দিতে একসাথে আসা যাক। আমার বিশ্বাস এই ইতিবাচক দৃষ্টিভঙ্গি যত ছড়িয়ে দেওয়া যাবে তত বেশি সংখ্যক মানুষ সত্যিকারের দেশ গড়ার কারিগরদের অবদান সম্পর্কে জানতে পারবে। কিছু ওয়েবসাইট এই ইতিবাচক দৃষ্টিভঙ্গি প্রচার করছে। জনগনের উচিত সেই ওয়েবসাইটের লিঙ্কগুলি বেশি করে ছড়িয়ে দেওয়া যাতে দৃষ্টিভঙ্গি ভাইরাল হতে পারে।\” ।
এশিয়ান এবং প্যারা-এশিয়ান গেমসে ভারতীয়দের পারদর্শিতার সঙ্গে অংশগ্রহণ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, এবছর এশিয়ান গেমসে একাধিক মেডেল জিতেছে ভারত, একই সঙ্গে প্যারা-এশিয়ান গেমসেও ভাল খেলেছে ভারত। ভারতীয়দের কঠিন শ্রম, চরিত্র, সাহস এবং যৌথ প্রচেষ্টার মাধ্যমে ‘মন কি বাত’-এর এই পর্ব ধারাবাহিকভাবে চলবে।\” বছর শেষের ‘মন কি বাত’-এর এবছরের শেষ পর্বে ৬৮ বছর বয়সী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, এবছরই ভারত সফলভাবে আইএনএস-এর সঙ্গে আরিহান্ট সাবমেরিন এবং ত্রয়ী নিউক্লিয়ার চুক্তি সম্পন্ন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *