BRAKING NEWS

পারথ টেস্টের দ্বিতীয়দিনে ভারত ৩ উইকেট হারিয়ে ১৭২ রান, অর্ধশতরান কোহলি ও রাহানে

পারথ, ১৫ ডিসেম্বর (হি.স.) : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পারথে দ্বিতীয় টেস্টের দ্বিতীয়দিনে অজি পেসারদের রুখে দাঁড়ালেন অধিনায়ক কোহলি ও তাঁর সহকারি৷ অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৩২৬ রানের জবাবে পারথ টেস্টের দ্বিতীয় দিনের শেষে ভারত ৩ উইকেটে ১৭২ রান তুলেছে৷ ক্রিজে হাফ-সেঞ্চুরি করে অপরাজিত বিরাট কোহলি ও অজিঙ্ক রাহানে৷ এখনও ১৫৪ রানে পিছিয়ে টিম কোহলি৷
রান তাড়া করতে নেমে ভারতের শুরুটা মোটেই ভালো হয়নি৷ মাত্র ৮ রানে দুই ওপেনারকে হারিয়ে শুরুতেই ব্যাকফুটে চলে যায় টিম কোহলি৷ কিন্তু ভারতীয় ইনিংসে রাডারে তখন ক্যাপ্টেন কোহলি৷ প্রথমে চেতেশ্বর পূজারা এবং তারপর তাঁর ডেপুটি রাহানে নিয়ে লড়াই চালিয়ে যান বিরাট৷ পারথের গতি ও বাউন্স ভরা পিচে অজি বোলারদের বিরুদ্ধে বুক চিতিয়ে লড়াই চালিয়ে যান কোহলি ও রাহানে৷ শনিবার দ্বিতীয় দিনের শেষে বিরাট ৮২ এবং রাহানে ৫১ রানে অপরাজিত৷ চতুর্থ উইকেটে অবিভক্ত জুটিতে ৯০ রান যোগ করেছেন কোহলি ও রাহানে৷ প্রথমে পূজারার সঙ্গে তৃতীয় উইকেটে ৭৪ রান যোগ করেন বিরাট৷
এরআগে চার উইকেট তুলে অজি ব্যাটিং লাইন আপকে ৩২৬ রানে বেঁধে রাখলেন ভারতীয় পেসাররা। পারথের পিচে পরীক্ষা ছিল ভারতীয় ব্যাটসম্যানদের। যদিও পরীক্ষায় ডাহা ফেল ভারতীয় ওপেনিং জুটি। মিচেল স্টার্ক, জোস হ্যাজেলউডদের সামনে অসহায় বিজয় ও রাহুল-র ব্যর্থতায় প্রলেপ দিতে এগিয়ে এলেন পূজারা-কোহলি জুটি। চতুর্থ উইকেটে এই জুটির ৬২ রানের অবিচ্ছেদ্য পার্টনারশিপ চা-বিরতিতে আশ্বস্ত করল ভারতকে।
প্রথমদিনের ২৭৭ রানের সঙ্গে স্কোরবোর্ডে ৪৯ রান যোগ করে শনিবার দ্বিতীয়দিন প্রথম সেশনেই অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। দ্বিতীয়দিনের ১৫ তম ওভারে দলীয় ৩১০ রানের মাথায় জাঁকিয়ে বসা কামিন্স আউট হতেই রোখা যায়নি ভারতীয় বোলারদের। দ্রুত বাকি তিন উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস ৩২৬ রানে দাঁড়ি টেনে দেন বুমরাহ, ইশান্তরা।
এরপর ভারতীয় ইনিংস শুরু হতেই ওপেনিংয়ে সেই চেনা ছবি। ফের ব্যর্থ মুরলি বিজয়। শূন্য রানে স্টার্কের ডেলিভারিতে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। তৃতীয় ওভারের শেষ বলে দক্ষিণী এই ওপেনারের উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজের বিরতিতে যায় ভারত। বিরতি থেকে ফিরে এসে পারথের পিচে হ্যাজেলউডের আগুনে স্পেলের শিকার হন আরেক ওপেনার লোকেশ রাহুলও। দ্বিতীয় সেশনে পিছিয়ে পড়ার অর্থ ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যাওয়া। এমন অবস্থায় অনেক সংযমী ছিলেন পূজারা ও অধিনায়ক কোহলি। স্টার্ক, কামিন্স, হ্যাজেলউডদের রীতিমত শাসন করে দ্বিতীয় সেশনের শেষে দলের রান ৭০-এ পৌঁছে দিলেন এই দুই ব্যাটসম্যান। তবে পূজারা ২৪ রানে আউট হয়ে ফিরে যাওয়ার পর হাল ধরেন কোহলি ও রাহানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *