BRAKING NEWS

কৃষকদের বেহাল অবস্থার জন্য কেন্দ্রকে দায়ী করলেন কংগ্রেস সভাপতি

মোহালি, ১০ ডিসেম্বর (হি.স.) : দেশজুড়ে কৃষকদের বেহাল দশার প্রসঙ্গ তুলে ধরে কেন্দ্রের বিরুদ্ধে নিন্দায় মুখর হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
মঙ্গলবার পঞ্জাবের মোহালিতে এক সংবাদপত্রের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী বলেন, কৃষকদের বোঝা হিসেবে দেখে মোদী সরকার। বেকারদের কর্মসংস্থান দেওয়ার বিষয়েও কোনও উৎসাহ নেই কেন্দ্রের। ফলে মানুষদের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। কর্মসংস্থান এবং দেনার দায় জর্জরিত কৃষকদের অবস্থার উন্নতি করাই হচ্ছে মোদী সরকারের কাছে সব থেকে বড় চ্যালেঞ্জ। পঞ্জাবের মাটি থেকে আমি বলতে চাই একবিংশ শতাব্দীতে কৃষকদের উন্নয়ন ছাড়া দেশ এগিয়ে যেতে পারবে না। আমাদের স্পষ্ট মনে রাখতে হবে খাদ্য সুরক্ষা এবং কৃষকদের ভবিষ্যৎ সুনিশ্চিত না করতে পারলে কোনও দিন এগিয়ে যেতে পারবে না দেশ। কেন্দ্রে কংগ্রেস ক্ষমতায় এলে কৃষক এবং বেকার যুবক-যুবতীদের কর্ম সংস্থানের জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে।
কেন্দ্রীয় সংস্থাগুলিকে ধ্বংস করতে চাইছে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার এমন অভিযোগ তুলে রাহুল গান্ধী বলেন, সংস্থাগুলিকে রক্ষা করার জন্য কংগ্রেস কাজ করে চলেছে। এতে আমরা জিতব। নির্বাচনে বিজেপিকে পরাজিত করব। তাদের যোগ্য জায়গায় আমরা পাঠিয়ে দেব। কিন্তু আমাদের এগিয়ে যেতে হবে। কৃষকদের সমস্যা আমাদের দূর করতে হবে। এদিন অনুষ্ঠানের উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *