BRAKING NEWS

দীপাবলি ও শ্যামাপূজার আনন্দে উদ্বেলিত সমগ্র ত্রিপুরা

আগরতলা ৬ নভেম্বর (হি.স.): মঙ্গলবার শ্রী শ্রী শ্যামা মায়ের পূজা। শ্যামা মায়ের পূজাকে কেন্দ্র করে গোটা রাজ্যে সেজে উঠেছে নতুন সাজে।
দীপাবলি উপলক্ষে সেজে উঠেছে গোটা রাজ্য দুদিন আগে থেকেই সারা রাজ্যে দীপাবলির উৎসব শুরু হয়ে গেছে। বাহারি আলোতে সেজে উঠেছে গোটা রাজ্য। যদিও শাস্ত্রমতে বুধবার দীপাবলি। এদিকে মঙ্গলবার গভীর রাত থেকে শুরু হবে শ্যামা মায়ের আরাধনা।
এবার দীপাবলি উৎসব উপলক্ষে মাতাবাড়ি নতুন সাজে সেজে উঠেছে৷ মঙ্গলবার সন্ধ্যায় মাতাবাড়ি দেওয়ালি উৎসবের শুভ সূচনা করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।
এদিকে, দেওয়ালির উপলক্ষে ৬ এবং ৭ নভেম্বর উদয়পুরে প্রায় ১০ জোড়া ট্রেন চলাচল করবে। জানা গেছে সারা রাত্র ধরেই আগরতলা থেকে উদয়পুর, ধর্মনগর থেকে উদয়পুর, উদয়পুর থেকে ধর্মনগর এবং উদয়পুর থেকে আগরতলা পর্যন্ত ট্রেন চলাচল করবে।
উদয়পুর মহকুমার সাথে সাথে রাজধানী আগরতলাতেও সেজে উঠেছে বাহারি আলোয়। পূজা ঘিরে আগরতলা সহ রাজ্যের বিভিন্ন মহকুমার পূজা উদ্যোক্তারা মণ্ডপসজ্জা ও আলোকসজ্জার সুন্দর রূপ তুলে ধরা হয়েছে। রাজধানী জুড়ে আলোকমালার সজ্জা দেখা গেছে।
রাজধানী যেন নতুন রূপে সেজে উঠেছে। মঙ্গলবার সারা শহর জুড়ে প্রতিটি প্যান্ডেলে প্যান্ডেলে দর্শনার্থীদের ভিড়। তাছাড়া, কের চৌমুহনী, ইন্দ্রনগর কালীবাড়ি, মেলারমাঠ কালীবাড়ি, বিদুরকর্তা চৌমুহনীতে গোবর্ধন পুজো মণ্ডপে আছে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।
মন্দির নগরী উদয়পুরে গিয়ে দীপাবলির উপলক্ষে রাজ্যবাসীকে প্রীতি ও শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি কামনা করেছেন রাজ্যবাসীর জন্য সুখ ও সমৃদ্ধির।
তিনি আরও বলেন, এ বছর উৎসাহ উদ্দীপনার সঙ্গে উজ্জাপিত হচ্ছে আলোর উৎসব দীপাবলি। এই উৎসব আমাদের প্রাণবন্ত সংস্কৃতির প্রতীক।
তিনি বলেন, সারা বিশ্ব জুড়ে এই উৎসবটিকে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভারতীয় এবং ভারতীয় দর্শনে বিশ্বাসীরা পালন করেন। এই উৎসব মানুষের মনের মধ্যে এক নতুন আশার আলো, স্বপ্নে ভরা এক নতুন বছরের বার্তা নিয়ে আসে।
এদিকে, সারা রাজ্যে কালীপূজার প্রস্তুতি চূড়ান্ত। ত্রিপুরেশ্বরী মন্দির সহ গোটা রাজ্য সেজে উঠেছে নতুন সাজে। চারি দিক আলোর ঝলমল করছে। জানা গেছে, ত্রিপুরেশ্বরী মায়ের স্নান সকালে সম্পন্ন হয়ে গেছে। সন্ধ্যা ৭টায় হবে মায়ের আরতি। রাত ১০.১৫ মিনিটে নিশি পূজা আরম্ভ হবে। জানা গেছে, ৫০০ বছরেরও বেশী সময় ধরে এই মন্দিরে চলে আসছে মায়ের পুজো।
এইদিকে বিশেষ পূজা উপলক্ষে উদয়পুরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানা গেছে। জানা গেছে, পুজোকে কেন্দ্র করে মন্দির থেকে
আশপাশ এলাকায় প্রায় ২২টি ড্রপ গেইট বসানো হয়েছে। তাছাড়া পুলিশের ওয়াচ টাওয়ার বসানো হয়েছে। বিকেল সারে ৫টায় মেলার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *