BRAKING NEWS

রাজস্থান, মধ্যপ্রদেশ নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট নয় : মায়াবতী

লখনউ, ৩ অক্টোবর (হি.স.) : রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় বিধানসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধী মহাজোট গড়ার ক্ষেত্রে জোর ধাক্কা খেলো কংগ্রেস। রাজস্থান ও মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট গড়বে না বহুজন সমাজ পার্টি। বুধবার এমনই জানালেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বসপা সুপ্রিমো মায়াবতী।

কংগ্রেস নেতা দ্বিগবিজয় সিং-এর বিরুদ্ধে তোপ দেগে বসপা সুপ্রিমো মায়াবতী জানিয়েছেন, দিগ্বিজয় সিং বিজেপি এজেন্ট হিসেবে কাজ কারছে। কংগ্রেসের সঙ্গে বসপা জোট হোক তা দিগ্বিজয় সিং চান না। বসপা সুপ্রিমো দাবি করেন, বসপা-কে নাকি চাপ দিচ্ছে কেন্দ্র সম্প্রতি এমনই জানিয়েছেন দিগ্বিজয় সিং। যা পুরোপুরি ভিত্তিহীন। কংগ্রেস নেতৃত্বের ঔদ্ধত্যে নিন্দা করে মায়াবতী বলেন, তাদের(কংগ্রেস) ঔদ্ধত্য অনেক বেশি। তারা ভাবছেন সহজেই তারা বিজেপিকে পরাজিত করতে পারবে। যা কিনা সম্পূর্ণ ভ্রান্ত। প্রকৃত পরিস্থিতির সম্পর্কে তাদের কোনও ধারণা নেই। দুর্নীতির বিষয়ে এখনও কংগ্রেসকে ক্ষমা করেনি সাধারণ মানুষ। নিজেদের ভুলগুলি শুধরোতে চায় না কংগ্রেস। বিজেপির মতোই বসপাকে শেষ করে দিতে চাইছে বসপা।

অন্যদিকে ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী এবং কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী প্রতি নরম মনোভাব পোষণ করে মায়াবতী বলেন, কংগ্রেস-বসপা জোটের বিষয়ে সৎ মনোভাব পোষণ করেন সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী। কিন্তু কিছু কংগ্রেস নেতার জন্য তা হচ্ছে না।

দীর্ঘদিন ধরেই মায়াবতী দাবি করছিলেন সম্মানজনক শর্তে জোটে যেতে রাজি বসপা। সূত্রের দাবি মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের কাছে ৫০টি আসন চেয়েছিল বসপা। কিন্তু কংগ্রেস ২৫ থেকে ৩০ টি আসন কংগ্রেসকে দিতে চায়নি। তার জেরেই এমন ধরণের মন্তব্য করছেন বসপা নেত্রী মায়াবতী। মধ্যপ্রদেশের প্রদেশ কংগ্রেস সভাপতি কমল নাথ আগে জানিয়েছিলেন বসপার মতো সমমনস্ক দলগুলির সঙ্গে জোট গড়তে রাজি কংগ্রেস। উল্লেখনীয় এর আগে অজিত যোগী দলের সঙ্গে জোট গড়ার অঙ্গীকার নেন মায়াবতী।

রাজস্থান এবং মধ্যপ্রদেশের নির্বাচনের বিষয়ে বলতে গিয়ে মায়াবতী বলেন, রাজস্থান এবং মধ্যপ্রদেশে হয় আমরা একা লড়বো । কিন্তু কোনও মূল্যে কংগ্রেসের সঙ্গে জোটে যাব না। কংগ্রেস মূল লক্ষ্য বিজেপিকে পরাজিত করা হয়। তার (কংগ্রেস) লক্ষ্য বন্ধু দলগুলিকে ধ্বংস করে দেওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *