BRAKING NEWS

পলাতক অভিযুক্ত নীরব মোদীর ৬৩৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত

মুম্বই, ১ অক্টোবর (হি.স.) : পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক প্রতারণায় অভিযুক্ত ব্যবসায়ী নীরব মোদী ও তাঁর পরিবারের ৬৩৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। ভারত-সহ পাঁচটি দেশ থেকে তাঁদের এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। সাড়ে তেরো হাজার কোটি টাকার পিএনবি প্রতারণা মামলায় অভিযুক্ত বিলিয়নেয়ার জুয়েলার্স নীরব মোদী ও তাঁর পরিবারের ৬৩৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেচে ইডি।
সূত্রের খবর, নিউ ইয়র্কে নীরব মোদীর মালিকানাধীন প্রায় ২১৬ কোটি টাকার দুটি স্থাবর সম্পত্তিও সিজ করেছে ইডি। এছাড়া বাজেয়াপ্ত করা হয়েছে ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্কে নীরব মোদীর পাঁচটি অ্যাকাউন্ট। সেখানে জমা আছে মোট ২৭৮ কোটি টাকা। সেই তালিকায় রয়েছে দক্ষিণ মুম্বইয়ে নীরবের ১৯.৫০ কোটির ফ্ল্যাটও। এ ছাড়াও তাঁর ২২.৬৯ কোটি টাকার হিরের গয়না হংকং থেকে ভারতে ফিরিয়ে আনা হয়েছে।
এর আগে হাতে গোনা কয়েকটি ফৌজদারি মামলায় বিদেশে সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ভারতীয় গোয়েন্দা সংস্থা। জানা গিয়েছে, বিদেশে নীরবের চার হাজার কোটি টাকার সম্পত্তির হদিশ পেয়েছে ইডি। তারা সব সম্পত্তি অ্যাটাচ করার প্রক্রিয়া শুরু করেছে। এই মামলায় আর এক অভিযুক্ত আদিত্য নানাবতীর রেড কর্নার নোটিশ জারি করেছে ইন্টারপোল।পিএনবি মামলায় অন্যতম মূল অভিযুক্ত নীরব মোদী ও তাঁর কাকা মেহুল চোকসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *