BRAKING NEWS

মানজিৎ সিং জিকে-র শারীরিক নিগ্রহের ঘটনায় মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ হরসিমরৎ কৌর বাদলের

নয়াদিল্লি, ২৭ আগস্ট (হি.স.) : আমেরিকার ক্যালিফোর্নিয়ায় শিরোমণি আকালি দলের নেতা মানজিৎ সিং জিকে-কে শারীরিক নিগ্রহের ঘটনায় সোমবার ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করলেন কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরৎ কৌর বাদল।
সোমবার কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরৎ কৌর বাদল বলেন, আমি আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেছে। তিনি আশ্বস্ত করে বলেছেন কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। আইন আইনের পথে চলবে। মার্কিন প্রশাসনের তরফ থেকে সমস্ত রকমের সাহায্যের আশ্বাস করা হয়েছে। উল্লেখনীয় শনিবার ক্যালিফোর্নিয়ার ইউবাঁ শহরে একটি গুরুদ্বারের বাইরে অজ্ঞাত পরিচয়ে ২০ থেকে ২৫ জনের দুষ্কৃতীদল শিরোমণি আকালি দলের নেতা তথা দিল্লি শিখ গুরুদ্বারের ম্যানেজমেন্ট কমিটির সভাপতি মানজিৎ সিং জিকে-র উপর চড়াও হয়ে ধাক্কা মেরে তাঁকে ফেলে দেয়। তাতে তার পাগরি খুলে যায়। পরে তার মুখে কালি মাখিয়ে দিয়ে মারধর করা হয়।
এই ঘটনায় শিরোমণি আকালি দলের তরফ থেকে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের হস্তক্ষেপ দাবি করা হয়েছে।
অন্যদিকে, ১৯৮৪ সালে শিখ বিরোধী দাঙ্গায় সম্প্রতি রাহুল গান্ধী জানিয়েছিল যে এতে কংগ্রেসের কোনও হাত ছিল না। কংগ্রেস সভাপতির এই মন্তব্যকে সমর্থন জানিয়ে পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা ক্যাপ্টেন অমরেন্দ্র সিং রবিবার বলেছিলেন, এই ঘটনায় দল হিসেবে কংগ্রেস কখনই ছিল না। মুখ্যমন্ত্রীর এমন মন্তব্যের নিন্দায় সরব হয়ে কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরৎ কৌর বলেন, অমরেন্দ্র সিংয়ের লজ্জা হওয়া উচিত। তিনি এমন ধরণের কথা কি করে বলতে পারলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *