BRAKING NEWS

সিধুর বিরুদ্ধে ফের নিন্দায় সরব বিজেপি, ধন্যবাদ জানিয়ে সৌজন্য প্রকাশ ইমরান খানের

নয়াদিল্লি, ২১ আগস্ট (হি.স.) : পাকিস্তানের সেনাপ্রধানকে আলিঙ্গন করা নিয়ে নিজের দলের মধ্যেই এক ঘরে হয়ে পড়েছেন নভজ্যোত সিং সিধু। এবার সিধুর নিন্দায় মুখর হল বিজেপি। গোটা ঘটনায় ভারতের ভাবমূর্তিকে টেনে এনেছেন তিনি। তার এমন মন্তব্যের প্রতিবাদ করছি আমরা বলে দাবি করলেন বিজেপির মুখপাত্র সম্বিদ পাত্র। অন্যদিকে সিধু পাশে এসে দাঁড়ালেন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান।
এদিন আত্মপক্ষ সমর্থন করতে গিয়ে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা কংগ্রেস নেতা সিধু বলেন, আমার পাকিস্তান সফর কোনও দিক থেকে রাজনৈতিক সফর ছিল না। বন্ধু ইমরান খানের আমন্ত্রণ পেয়ে আমি পাকিস্তানে গিয়েছিলাম। কিন্তু তার এই দাবি মানতে নারাজ বিজেপি। সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখতে বিজেপি মুখপাত্র সম্বিদ পাত্র বলেন, দুঃখের বিষয়ে গোটা ঘটনায় সিধু ভারতকে জড়িয়েছেন। সিধু বলেছেন ভারতীয়দের সংঙ্কীর্ণ মানসিকতা রয়েছে। তার এমন মন্তব্যের আমরা কড়া সমালোচনা করছি। আমরা এই প্রসঙ্গে সিধু থেকে নয় রাহুল গান্ধীর কাছে আমরা জবাবদিহি চাইছি। রাহুল গান্ধী কি সমান্তরাল কোনও সরকার চালাচ্ছে। কংগ্রেসের নিন্দায় মুখর হয়ে বিজেপি মুখপাত্র সম্বিদ পাত্র বলেন, কংগ্রেসের জন্য আমাদের সেনাপ্রধান রাস্তার গুণ্ডা আর পাকিস্তানের সেনাপ্রধান সোনারটুকরো ছেলে?
অন্যদিকে, পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান ট্যুইটারে লেখেন, আমার শপথগ্রহণ অনুষ্ঠানে আসার জন্য আমি সিধুকে ধন্যবাদ জানাই। তিনি শান্তির দূত হয়ে এসেছিলেন। পাকিস্তানের মানুষ তাঁকে স্নেহ ও ভালবাসা জানিয়েছে। ভারতে তার(সিধু) যারা বিরোধিতা করছে তারা আদতে উপমহাদেশে-শান্তি প্রচেষ্টায় ব্যাঘাত ঘটাচ্ছে। শান্তি ছাড়া মানুষের উন্নতি হবে না। এগিয়ে যাওয়ার জন্য ভারত ও পাকিস্তানের আলোচনার টেবিলে বসা উচিত। কাশ্মীর সহ সমস্ত সমাধানের সমাধান করা উচিত। বাণিজ্য এবং আলোচনার মাধ্যমে দুই দেশের দারিদ্র দূরীকরণ করা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *