BRAKING NEWS

প্রবল বর্ষণে জলমগ্ন মুম্বই, জনজীবন বিপর্যস্ত

মুম্বই, ৯ জুন (হি.স.) : অবিরাম বর্ষণে জলমগ্ন বাণিজ্যনগরী মুম্বইয়ের বিস্তীর্ণ এলাকা। আবহাওয়া দফতর সূত্রের খবর দক্ষিণপশ্চিম মৌসুমীবায়ু কারণে শনিবার অবিরাম বর্ষণ হয়েছে মুম্বইতে। শুধু মুম্বই নয় মহারাষ্ট্রের একাধিক অঞ্চলে এদিন ভারী বৃষ্টিপাত হয়েছে। থানে, আহমেদনগর, প্রভানী সহ একাধিক অঞ্চলে এই বৃষ্টি হয়েছে।
মুম্বইতে অতিরিক্ত বৃষ্টির জেরে স্বাভাবিক জনজীবন চূড়ান্ত বিপর্যস্ত হয়। ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। বহু ট্রেন নির্ধারিত সময়ের থেকে দেরিতে ছাড়ে। বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়ে রেল লাইন । সেই কারণে বহু ট্রেন মাঝ পথে দাঁড়িয়ে পড়ে। এর জেরে চূড়ান্ত দুর্ভোগের মুখে পড়ে হয় নিত্য রেলযাত্রীদের। অন্যদিকে শহরের একাধিক প্রধান সড়কে জল জমে যায়। কোমর সমান জল পেরিয়ে গন্তব্যে পৌঁছেছেন বহু মানুষ। শহরের নিকাশী ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে। দাদর, প্যারেল, বান্দ্রা, বোরিভেলি ও আন্ধেরির কিছু নিচু এলাকায় রাস্তায় জল জমে যায়। শহরের বহু বাড়ি এবং দোকানে জল ঢুকে গিয়েছে। বৃষ্টির জেরে মুম্বইয়ের ২৩টি উড়ান বিলম্বিত করে দেওয়া হয়েছে। মহারাষ্ট্রের থানেতে খোলা নর্দমায় পড়ে এক স্কুটার আরোহী মহিলার মৃত্যু হয়েছে। মৃতদেহটিকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে।
আবহাওয়া দফতর সূত্রের খবর আগামী ৩দিন প্রবল বর্ষণে ভাসবে মুম্বই সহ গোটা মহারাষ্ট্র। ১২ই জুন পর্যন্ত চলবে বৃষ্টি। আগামী তিনদিন ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। খারাপ আবহাওয়ার জন্য মৎস্যজীবীদের সাগরে যেতে নিষেধ করা হয়েছে। ভারতীয় আবহাওয়া দফতর (আইএমডি)-এর তরফে জানানো হয়েছে, মুম্বইয়ে সাধারণত ১০ জুন প্রবেশ করে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু| নির্ধারিত সময়ের একদিন আগে, ৯ জুন মুম্বইয়ে পৌঁছে গিয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু| ১১ জুন, রবিবার প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে মুম্বইয়ে|

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *