BRAKING NEWS

জম্মুতে সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের, নিহত ৪ নিরীহ নাগরিক

জম্মু, ২৩ মে (হি.স.) : ফের সংঘর্ষ্ বিরতি লঙ্ঘন পাকিস্তানের। বুধবার ভোরে আন্তর্জাতিক সীমান্ত সংলগ্ন জেলা কাঠুয়া, সাম্বা, জম্মুতে বিএসএফের ৩০টি সেনা ছাউনি ও জনবসতিপূর্ণ গ্রাম লক্ষ্য করে অবিরাম গোলাবর্ষণ করতে থাকে পাকিস্তান। ১২০ এমএম এবং ১৮০ এমএম মার্টার, স্বয়ংক্রিয় মাঝারি ও ছোটধরণে আগ্নেয়াস্ত্র দিয়ে এই হামলা চালায় পাকিস্তান। পাল্টা যোগ্য জবাব দেয় বিএসএফ। পাকিস্তানের ছোড়া গোলায় ৪ নিরীহ গ্রামবাসী প্রাণ হারিয়েছে।

প্রশাসন সূত্রে খবর, সাম্বা সেক্টরে পাকিস্তানের ছোড়া গোলায় ঘটনাস্থলেই প্রাণ হারান দুইজন। কাঠুয়ার হীরানগরের বোভিয়া এক জনের মৃত্যু হয়েছে এবং জম্মুর আর এস পুরায় প্রাণ হারান আরও এক ব্যক্তি। এছাড়াও আরও ৩০ জন নিরীহ নাগরিক গুরুতর আহত হয়েছে। আহতদেরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পাকিস্তানের গোলার হাত থেকে বাঁচতে গ্রামের পর গ্রাম খালি করে দেওয়া হচ্ছে। প্রায় ১৫০০ গ্রামবাসীকে সরিয়ে নিরাপদ আশ্রয়ে নিয়ে আনা হয়েছে। সাধারণ নাগরিক ছাড়াও পাকিস্তানের গুলিতে গুরুতর জখম হয়েছেন ৩ বিএসএফ জওয়ান।

এখনও পর্যন্ত ৭০০ বারের বেশি সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। এই প্রসঙ্গে বিএসএফ কনস্টেবল রামধন গুজ্জর জানিয়েছেন, পাকিস্তানকে বিশ্বাস করার কোনও প্রশ্ন নেই। সকালে তারা সংঘর্ষ বিরতি লঙ্ঘনের কথা বলবে। কিন্তু রাতে ফিরে গিয়েই তারা গোলাবর্ষণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *