BRAKING NEWS

অগ্নিগর্ভ তুতিকোরিন পরিদর্শন করবেন কমল হাসান

তুতিকোরিন, ২২ মে (হি.স.): পুলিশের গুলি চালনার ঘটনায় অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি হয়েছে তামিলনাডুর তুতিকোরিনে । তার জেরে কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়তে সকাল থেকেই কড়া নিরাপত্তাড় বেড়াজালে মুড়ে ফেলা হয়েছে গোটা তুতিকোরিন। জারি করা হয়েছে ১৪৪ ধারা। আজ, বুধবার অগ্নিগর্ভ তুতিকোরিন পরিদর্শন করবেন তামিল অভিনেতা কমল হাসান। ঘটনাস্থলে গিয়ে তিনি গোটা পরিস্থিতি খতিয়ে দেখবেন। কথা বলবেন আহতদের সঙ্গে। দেখা করতে পারেন নিহতদের পরিবারবর্গের সঙ্গে। নিছক চিত্রাভিনেতা হিসেবে রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবেই তিনি এই সফর করবেন বলে জানা গিয়েছে। এরপর তিনি বেঙ্গালুরুর উদ্দেশ্যে রওনা দেবেন। এদিন এমডিএমকে-র নেতা ভাইকো পুলিশের গুলিতে গুরতর আহতদের দেখতে হাসপাতালে যান। সেখানে গিয়ে তিনি আহতদের সঙ্গে কথা বলেন । অন্যদিকে আজই মাদ্রাজ হাইকোর্ট নির্মীয়মান তামার কারখানা প্রসঙ্গে অন্তবর্তী রায় ঘোষণা করবে।

প্রসঙ্গত, মঙ্গলবার দূষণ সৃষ্টিকারী কারখানা বন্ধের দাবিতে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় তামিলনাড়ুর তুতিকোরিনে| মঙ্গলবার বিক্ষোভরত জনতার উপর পুলিশের গুলিতে কমপক্ষে নয়জন হত | আহত আন্তত আরও ২০জন | পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১১তে।

গত এক মাস ধরে চলা বিক্ষোভ ভয়ঙ্কর আরার ধারন করে গতকাল। এদিন দূষণ সৃষ্টিকারী বেদান্ত স্টারলাইট কপার কারখানা বন্ধের দাবিতে তামিলনাড়ুর বন্দর শহর তুতিকোরিনে জড়ো হয় কয়েক হাজার মানুষ। বিশাল জনতা কারখানার দিকে মিছিল করে এগিয়ে ‌যায়। ১৪৪ ধারা জারি করা এলাকায় বিক্ষুব্ধ জনতাকে থামাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে আন্দোলনকারীরা । শেষপর্যন্ত পুলিশ গুলি চালায়।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার প্রায় ২০ হাজার মানুষ বিক্ষোভস্থলে সমবেত হন। তাঁরা কারখানা পর্যন্ত মিছিল করার অনুমতি চান। কিন্তু সেই অনুমতি দেওয়া না হলে তাঁরা জেলা কালেক্টরেট পর্যন্ত মিছিল করার চেষ্টা করেন। সেই সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি শুরু হয়। পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করেন বিক্ষোভকারীরা। লাঠি ও কাঁদানে গ্যাসের শেল ছুঁড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। আন্দোলনকারীদের ছোঁড়া পাথরের আঘাতে অনেক পুলিশ কর্মী জখম হন। বিক্ষোভকারী রাকালেক্টরেট অফিসে ঢুকে সরকারি সম্পত্তিতে ভাঙচুর চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *