BRAKING NEWS

জনগণের ঐক্য দিয়ে গড়া হবে তৃতীয় ফ্রন্ট : কে চন্দ্রশেখর রাও

বেঙ্গালুরু, ১৩ এপ্রিল (হি.স.): তৃতীয়ফ্রন্ট গড়ার দাবিতে ফের সরব হলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। শুক্রবার বেঙ্গালুরুতে জনতা দল সেকুলারের সুপ্রিমো তথা প্রাক্তন প্রধানমন্ত্রী দেবে গৌড়ার সঙ্গে বৈঠক করতে এসেছিলেন কে চন্দ্রশেখর রাও। বৈঠকের পরে কংগ্রেস-বিজেপির বিরুদ্ধে তোপ দেগে মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও স্পষ্ট জানিয়েছেন, ‘বিগত ৬৫ বছর ধরে কংগ্রেস এবং বিজেপি ভারতকে শাসন করেছে। কিন্তু দেশকে এগিয়ে নিয়ে যেতে তারা ব্যর্থ হয়েছে।’
অন্যদিকে তৃতীয়ফ্রন্টের প্রসঙ্গ তুলে তিনি জানিয়ে দেন, ‘এটি (তৃতীয়ফ্রন্ট) কোনও নির্বোধ রাজনৈতিক জোট নয়। ভারতীয় জনগণের ঐক্যের মধ্যে দিয়ে এই জোটটি গড়ে তোলা হবে। ২০১৯ সালের আগে কৃষকদের জন্য বড় ধরণের সমাধান সূচী নিয়ে আসব।’ এদিন তিনি বলেন জনগণের জন্যই এই তৃতীয় ফ্রন্টের ভাবনা তিনি ভেবেছেন।
প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে বিজেপি এবং কংগ্রেস বিরোধী আঞ্চলিক রাজনৈতিক দলগুলিকে একত্রিত করে তৃতীয় ফ্রন্ট বা ফেডারেল ফ্রন্ট গড়ার জন্য উদ্যোগ নিয়েছেন কে চন্দ্রশেখর রাও। সেই জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তিনি দেখা করেন। কর্ণাটকে বিধানসভা নির্বাচনেড় আগে মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের জনতা দল সেকুলার নেতার সঙ্গে বৈঠকে এক নতুন মাত্রা যোগ হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *