BRAKING NEWS

শীতের শাসন চলছে পঞ্জাব ও হরিয়ানায়

চণ্ডীগড়, ১১ জানুয়ারি (হি.স.) : শীতের দাপটে জবুথবু অবস্থা উত্তর ভারতের দুই রাজ্য হরিয়ানা এবং পঞ্জাবে। অতিরিক্ত শীতের সঙ্গে বেড়ে চলা ঘন কুয়াশার ফলে রেল এবং বিমান পরিষেবা বিপর্যস্ত দুই রাজ্যে। আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, আদমপূরে সর্বনিম্ন তাপ মাত্রা ছিল সর্বনিম্ন ৩.২ ডিগ্রি সেলসিয়াস। অমৃতসরে ৪.৫ ডিগ্রি সেলসিয়াস, রাজ্যের বাণিজ্য কেন্দ্র লুধিয়ানায় তাপমাত্রা ৮.৩ ডিগ্রি সেলসিয়াস এবং পাতিয়ালায় ৮.৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়াও রাজ্যের অন্যান্য গুরুত্বপূর্ণ শহর বাতিন্ডা, হালওয়ারা, পাঠানকোটে সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ৪.৬, ৪, ৪.৮ ডিগ্রি সেলসিয়াস।
এদিকে হরিয়ানার আম্বালা, হিসার, কার্নালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮, ৫.১, ৫.৫ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে নারনাউল, রোহতক, ভিওয়ানিতে সর্বনিম্ন তাপমাত্রা ৪, ৭.৭, ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল। আবহাওয়া দফতর সূত্রে দাবি করা হয়েছে আগামী বেশ কয়েক দিন এই পরিস্থিতি থাকবে বলে জানানো হয়েছে।
উল্লেখ্য, অতিরিক্ত শীতের দাপটে ১৪ জানুয়ারি স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হরিয়ানার স্কুলগুলি। পর্শী রাজ্য জম্মু ও কাশ্মীর এবং হিমাচলপ্রদেশে অতিরিক্ত শৈত্যপ্রবাহ এবং তুষারপাতের জন্য পঞ্জাব এবং হরিয়ানায় শীতের দাপট চলছে বলে সূত্রের দাবি। শীতের হাত থেকে বাঁচতে বহু মানুষ আগুন জ্বালিয়ে তাপ নিচ্ছে। পথবাসীদের অবস্থা আরও বেশি শোচনীয় তাদের ঠাঁই হয়েছে নৈশ শিবিরে। কিন্তু পঞ্জাবে নৈশ শিবির নিয়ে পথবাসীদের মধ্যে অনেক অভিযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *