BRAKING NEWS

ঘন কুয়াশার জেরে রেল পরিষেবা বিপর্যস্ত রাজধানী দিল্লিতে

নয়াদিল্লি, ২৪ ডিসেম্বর(হি.স.): চলতি সপ্তাহের শুরুতে দিল্লির রেল পরিষেবা যে চিত্র ছিল। সপ্তাহের শেষেও তার কোন পরিবর্তন লক্ষ্য করা গেল না। শৈত্যপ্রবাহের সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলা ঘন কুয়াশার জেরে রেল পরিষেবা বিপর্যস্ত রাজধানী দিল্লিতে।
অন্যান্য দিনের মতোই এদিক সকাল থেকে ঘন কুয়াশায় মোড়া ছিল রাজধানী দিল্লিসহ গোটা এনসিআর। এর ফলে রবিবার সকালে ব্যহত হয় রেল পরিষেবা। এদিন রেল দফতর সূত্রে জানানো হয়েছে ঘন কুয়াশার জেরে ১৯ টি ট্রেন নির্ধারিত সময়ের থেকে দেরিতে গন্তব্যে পৌঁছয়। ১৭ টি ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। ৬ টি ট্রেনের সময় সূচি রদবদল করা হয়েছে। এর জেরে যাত্রীদের ভোগান্তি চরমে ওঠে। বহু যাত্রী নিজেদের গন্তব্যে পৌছতে পারেনি। অনেককে আবার রাত কাটাতে হয়েছে স্টেশন চত্বরে। ফলে যাত্রীদের মধ্যে তৈরি হয়েছে তৈরি হয়েছে অসন্তোষ।
এই পরিস্থিতি রেল দফতর সূত্রে বলা হয়েছে যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখেই তারা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। কারণ হিসেবে বলা হয়েছে ঘন কুয়াশার জেরে কম দৃশ্যমানতা তৈরি হয়েছে। তার ফলে সিগন্যাল দেখা যাচ্ছে না। ফলে যে কোন মুহূর্তে ঘটে যেতে পারে মর্মান্তিক দুর্ঘটনা। সেটা এড়াতে এই সিদ্ধান্ত রেল দফতরের। অন্যদিকে অতিরিক্ত শীতের জেরে বায়ু দূষণের মাত্রা আরও বেশি বৃদ্ধি পেয়েছে।
এদিন আবহাওয়া দফতর সূত্রে দাবি করা হয়েছে সকাল ৮টা ৩০ মিনিট পর্যন্ত বাতাসে আদ্রতার পরিমাণ ৭৭ শতাংশ ছিল। সর্বনিম্ন তাপ মাত্রা ছিল ১০ থেকে ১৪ মধ্যে ওঠানামা করেছে। সোমবারও পরিস্থিতির কোন বদল হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দিল্লি ছাড়াও উত্তর ভারতের পাঞ্জাব, উত্তরপ্রদেশ, রাজস্থান, হিমাচলপ্রদেশে শৈত্যপ্রবাহ ব্যপক আকার ধারণ করেছে। রেলসহ বিমান ও সড়ক পরিবহণ ব্যবস্থা ব্যহত হচ্ছে। এমন পরিস্থিতিতে দিল্লির পাশাপাশি এলাহাবাদে রেল স্টেশনেও একই ছবি ধরা পড়েছে। শীতের জন্য উত্তর ভারতের প্রাকৃতিক পরিস্থিতি খারাপ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *