BRAKING NEWS

রেল ট্র্যাক চুরি, অল্পের জন্য রক্ষা পেয়েছে নাগাল্যান্ড এক্সপ্রেস

গুয়াহাটি, ১২ নভেম্বর, (হি.স.) : এক ভয়ংকর দুৰ্ঘটনা থেকে সৌভাগ্যক্রমে রক্ষা পেয়েছে যাত্রাবাহী নাগাল্যান্ড এক্সপ্ৰেস। গুয়াহাটির উত্তরপূর্ব সীমান্ত রেল দফতর সূত্রে জানা গেছে, রবিবার সকালে গুয়াহাটি আসছিল নাগাল্যান্ড এক্সপ্রেস। কিন্তু ডিফু এলাকার একটি জায়গায় দেখা যায়, রেল পথের ওপর একটি ট্র্যাক নেই। ঘটনাটি দেখে সংশ্লিষ্ট এক্সপ্রেসকে দূরে আটকে দেওয়া হয়।
ঘটনা নৈলালং-ডিফু স্টেশনের মধ্যবর্তী এলাকায় ঘটেছে। ওই এলাকায় রেলওয়ে ট্র্যাকের কাজ চলছে। কিন্তু রাতের অন্ধকারে ওখান থেকে একটি লোহার পাত বা ট্র্যাক কে বা কারা চুরি করে নিয়ে যায়। বিষয়টি ভোরের দিকে নজরে পড়ে এলাকায় নিয়োজিত রেল কর্মীদের। তাঁরা সঙ্গে সঙ্গে মালিগাঁওয়ে রেলের সদর দফতরে খবর দেন। খবর যায় লাগোয়া রেল স্টেশনগুলিতেও। ভয়ংকর খবর পেয়ে সংশ্লিষ্ট রেল স্টেশন কর্তৃপক্ষ যাতায়াতকারী সব ট্রেন আটক দেন। এ সময় দুরন্ত নাগাল্যান্ড এক্সপ্রেসও লাগোয়া স্টেশন ছেড়ে চলে আসে। যে কোনও ভাবে ট্রেনের সঙ্গে দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের কাছে ম্যাসেজ পাঠানো হয়। তিনি অকুস্থলের কয়েক কিলোমিটার আগে তাঁর নাগাল্যান্ড এক্সপ্রেসকে তাৎক্ষণিকভাবে দাঁড় করিয়ে দেন।
রেলের জনৈক আধিকারিক জানিয়েছেন, ভাগ্য ভালো, ট্র্যাক চুরির পর ওই রেল পথে কোনও ট্রেন যাতায়াত করেনি। নইলে কত বড় বিপদ যে হত তা ভেবে শিউরে উঠছেন তিনি।
এদিকে রেলের ট্র্যাক চুরির সঙ্গে জড়িত দুষ্কৃতীদের শনাক্ত করে তাদের আটক করতে প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানানো হয়েছে রেল সূত্রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *