BRAKING NEWS

আমেরিকা থেকে সড়ক যোগাযোগে ব্যবস্থায় অনেক এগিয়ে মধ্যপ্রদেশ, দাবি মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের

নয়াদিল্লি, ২৫ অক্টোবর(হি.স.) আমেরিকার সড়ক যোগাযোগ ব্যবস্থা থেকে অনেক এগিয়ে মধ্যপ্রদেশের সড়ক ব্যবস্থা। এমনি দাবি করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। মঙ্গলবার আমেরিকার রাজধানী ওয়াশিংটনে ভারত-মার্কিন স্ট্রেটেজিক পার্টনারশিপ ফোরামের আয়োজিত এক সভায় বক্তব্য রাখতে গিয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন ওয়াশিংটনের বিমানবন্দরে অবতরণ করার পর থেকে আমেরিকার সড়ক পথগুলি দেখার পর থেকে তার মনে হয়েছে মধ্যপ্রদেশের সড়ক যোগাযোগ ব্যবস্থা আমেরিকা থেকে অনেক বেশি এগিয়ে।
ভারতের অর্থনীতি প্রসঙ্গে বলতে গিয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারত এখন আর্থিক উন্নয়নের শিখরে বিরাজ করছে। জিএসটির প্রসঙ্গ টেনে মুখ্যমন্ত্রী সিব্রাজ সিং চৌহান বলেন যেকোন বিনিয়োকারী কাছে এক দেশ, এক কর, এক বাজার ব্যবস্থা থাকাটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। জিএসটির মাধ্যমে কর কাঠামোয় এক বড় ধরণের পরিবর্তন এসেছে বলে মনে করেন তিনি।
সভায় উপস্থিত আমেরিকার বিনিয়োগকারীদের কাছে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান মধ্যপ্রদেশে বিনিয়োগ করার বিষয়ে আহ্বান জানান। তিনি বলেন মধ্যপ্রদেশ বিনিয়োগকারীদের সেই সুযোগ সুবিধা দিচ্ছে যার মাধ্যমে বিনিয়োগকারীরা অতিসহজেই রাজ্যে বিনিয়োগ করতে পারে। কৃষিজাত শিল্পসহ খাদ্য প্রক্রিয়াকরণ, প্রতিরক্ষা এবং পর্যটন শিল্পে মধ্যপ্রদেশের অগ্রগতি হয়েছে বলে তিনি দাবি করেছেন। পাশাপাশি গোটা মধ্যপ্রদেশ জুড়ে ১.৭৫ লক্ষ কিলোমিটার রাস্তা তৈরি করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *