BRAKING NEWS

গুজরাতে বিজেপিকে তুলোধনা করলেন রাহুল গান্ধী

গান্ধীনগর, ২৩ অক্টোবর (হি.স.): গুজরাতের বিধানসভা নির্বাচনের আগে গান্ধীনগরে জনসভায় বিজেপি সভাপতি অমিত শাহর ছেলে জয় শাহর ব্যবসায় অনিয়মের অভিযোগ নিয়ে ফের সরব হলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। রাহুল বলেন, গুজরাতে বেকারি বাড়ছে। সরকার সমস্যার সমাধান করতে পারছে না। শুধুমাত্র অমিত শাহর ছেলের ব্যবসাই ফুলেফেঁপে উঠছে। এদিন রাহুল নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। রাহুল বলেছেন, প্রধানমন্ত্রীর মেক ইন ইন্ডিয়া, স্টার্ট আপ ইন্ডিয়ার মতো প্রকল্প মুখ থুবড়ে পড়েছে। নোট বাতিল ব্যর্থ হয়েছে বুঝেই কালো টাকার তত্ত্ব আমদানি করেছেন মোদী।
রাহুল পণ্য ও পরিষেবা কর (জিএসটি) নিয়ে ব্যবসায়ীদের ক্ষোভের বিষয়টি নিয়েও সরব হয়েছেন। তিনি বলেছেন, জিএসটি-র ফলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এর সরলীকরণ করতে হবে। জিএসটির রূপায়ণ নিয়ে কেন্দ্রের সমালোচনা করে তিনি বলেছেন, সরকার কংগ্রেসের কথায় কর্ণপাত করেনি। এটা আসলে হয়ে দাঁড়িয়েছে ‘গব্বর সিং ট্যাক্স’।
রাহুলের আরও দাবি, এবারের নির্বাচনে গুজরাতে কংগ্রেসই জয়ী হবে এবং সরকার গড়বে। রাহুলের অভিযোগ, গুজরাতে কয়েকজন শিল্পপতির সরকার চলছে। পাশাপাশি কৃষকদের সমস্যা নিয়ে রাজ্যের বিজেপি সরকারকে আক্রমণ করেছেন কংগ্রেস সহ-সভাপতি। তিনি বলেছেন, টাটার ন্যানো প্রকল্পের জন্য সরকার ৩৫ হাজার কোটি টাকা ব্যয় করেছে। অথচ, কৃষকদের ঋণ বাতিল করছে না।
অন্যদিকে, বিজেপিতে যোগ দিতে কোটি টাকার ‘অফার’ ফেরানোর কথা ঘোষণা করে ইতিমধ্যেই গুজরাত রাজনীতিতে হইচই ফেলে দিয়েছেন পতিদার আন্দোলন সমিতির নেতা নরেন্দ্র প্যাটেল। এবিষয়টিকে সেরাজ্যে নির্বাচনী প্রচারে কাজে লাগাতে চাইছে কংগ্রেস। এদিন এ বিষয় নিয়ে সরব হন রাহুল গান্ধী | সাংবাদিক বৈঠক করে নরেন্দ্র প্যাটেল এই অফারের কথা জানানোর পরই সোশাল মিডিয়াতে ঝড় তোলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। টুইটারে বিজেপিকে আক্রমণ করার পাশাপাশি রাহুল লেখেন, গুজরাট পণ্য নয়। গুজরাটকে কোনও দিন কেনা যায়নি। আগামী দিনেও যাবে না। এরপরেই এদিন গান্ধীনগরের জনসভায় বিজেপিকে তুলোধনা করেছেন রাহুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *