BRAKING NEWS

ডিজেলের উপর জিএসটি চালুর দাবিতে ধর্মঘটে ট্রাক মালিকরা

মুম্বাই, ৯ অক্টোবর (হি.স.) : ডিজেলের উপর জিএসটি চালুর দাবিতে সোমবার থেকে ধর্মঘটে শামিল হল অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেস (এআইএমটিসি)।
সংগঠনের দাবি, ডিজেলের দামের উপর যথাযথ নিয়ন্ত্রণ রাখতে হবে সরকারকে। এই জ্বালানির উপরও বসাতে হবে গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স ওরফে জিএসটি। একই সঙ্গে রাস্তায় ট্রাক মালিকদের উপর অনৈতিক পুলিশের জুলুম রুখতে হবে। এই মর্মে ৯ ও ১০ তারিখ ‘চাক্কা জাম’-এর ডাক দিয়েছে এআইএমটিসি। এই ধর্মঘটের ফলে পণ্য পরিবহণ ভীষণভাবে ব্যহত হওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। এমনিতে বৃষ্টিতে বিপর্যস্ত বাংলা। এর মধ্যে ট্রাক ধর্মঘটের জেরে পণ্য সময়মতো গন্তব্যে না পৌঁছলে ব্যবসায় ভীষণ ক্ষতি হতে পারে। বাড়তে পারে জিনিসপত্রের দাম।
এআইএমটিসির পক্ষ থেকে জানানো হয়েছে, সরকারের কানে কথা পৌঁছানোর জন্য মাত্র দু’দিনের এই বন্ধ ডাকা হয়েছে। সামনেই দিওয়ালি। তখন জিনিসপত্রের প্রচুর চাহিদা থাকবে। তাই দু’দিনের ধর্মঘটের পর স্বাভাবিকভাবেই সমস্ত ট্রাক চলবে। কিন্তু দিওয়ালির পরও সরকার ট্রাক মালিকদের দাবি না মানলে অনির্দিষ্ট সময়ের জন্য ধর্মঘটে যাওয়ার হুমকি দেওয়া হয়েছে। এদিকে ১৩ অক্টোবর ধর্মঘটে যাওয়ার কথা ঘোষণা করেছে দেশের প্রায় ৫৪,০০০ পাম্প মালিক। পেট্রল-ডিজেলের দামের হারে নিত্য পরিবর্তন পাম্প মালিকদেরও মাথাব্যথার কারণ হয়ে উঠেছে। এর যথাযথ সমাধান চান তাঁরা। না হলে ২৭ অক্টোবর থেকে তাঁরাও স্থায়ীভাবে পাম্প বন্ধ রাখার হুমকি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *