BRAKING NEWS

অসমের সব স্কুল শিক্ষককে বি-এড ডিগ্রি নিতেই হবে : হিমন্তবিশ্ব শর্মা

গুয়াহাটি, ১২ সেপ্টেম্বর (হি.স.) : দুই বছরের ভিতর সব স্কুল শিক্ষককে বি-এড ডিগ্রি নিতেই হবে। প্ৰয়োজনে পড়াশুনার জন্য দু-বছরের জন্য সবেতন ছুটি দেওয়া হবে। ছুটিতে থেকেও তাঁরা পাবেন পুরো বেতন। তবু সম্পূর্ণ করতে হবে বি.এড। বিধানসভার চলতি সপ্তমদিনের অধিবেশনে এই ঘোষণা করেছেন অসমের শিক্ষামন্ত্ৰী হিমন্তবিশ্ব শৰ্মা।

শিক্ষকদের বদলি সম্পর্কে এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী জানান, এ ক্ষেত্রে কেবল মহিলা শিক্ষিকাদের ছাড় দেওয়া হয়েছে। যদি কোনও মহিলা দুৰ্গম অঞ্চলের স্কুলে শিক্ষকে পদে থাকেন এবং তিনি যদি তাঁকে বদলির জন্য আবেদন করেন তা হলে তাঁকে অন্যত্র সুবিধাজনক স্থানে বদলি করা হবে। তাঁর জায়গায় স্থানান্তরিত করা হবে কোনও পুরুষ শিক্ষককে। এভাবে যদি কোনও পুরুষ শিক্ষক নানা অজুহাত তুলে তাঁর বদলি চান, তা হলে তা সরকার গ্রাহ্য করবে না, তা-ও স্পষ্ট করে দেন শিক্ষামন্ত্রী ।

এদিন তিনি আরও বলেন, শিক্ষা বিভাগের পর এবার স্বাস্থ্য বিভাগেরও গুণোৎসব হবে। আগামী জানুয়ারি থেকে এই প্রক্রিয়া শুরু হবে। শিক্ষাক্ষেত্রে ছাত্রছাত্রীদের পড়াশুনা স্কুলগুলির পরিকাঠামো এবং সর্বোপরি শিক্ষকদের গুণোগত মান নির্ধারণ করে এর উপর পর্যালোচনা করাই ছিল গুণোৎসবের উদ্দেশ্য। এবার থেকে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে তাঁর স্বাস্থ্য বিভাগের মানোন্নয়ন করা তাঁর কর্তব্য বলে সদনকে জানান স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *