BRAKING NEWS

পালানিস্বামী সরকারের উপর থেকে শশিকলা ঘনিষ্ঠ ১৯ বিধায়ক সমর্থন প্রত্যাহার

চেন্নাই, ২২ অগাষ্ট (হি.স.) : এআইএডিএমকের দুই শিবির মিশে যাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ফের টালমাটাল তামিলনাড়ুর রাজনীতি। মঙ্গলবার শশিকলা ঘনিষ্ঠ ১৯জন বিধায়ক পালানিস্বামী নেতৃত্বাধীন সরকারের উপর থেকে সমর্থন তুলে নিলেন। টিটিভি দিনাকরণের নেতৃত্বে এদিনই রাজ্যপালকে একথা জানিয়ে মুখ্যমন্ত্রীর পদ থেকে পালানিস্বামীর পদত্যাগ দাবি করেছেন ওই বিধায়করা। রাজ্যপাল বিদ্যাসাগর রাওকে দেওয়া চার পাতার স্মারকলিপিতে তাঁরা বলেছেন, তাঁরা কেউই দলের সদস্যপদ ছাড়ছেন না। শুধু পালানিস্বামী সরকারের উপর থেকে সমর্থন তুলে নিচ্ছেন। কারণ, এই সরকার বিশ্বাসযোগ্যতা হারিয়েছে। পালানিস্বামী নিজে দুর্নীতিযুক্ত এবং তিনি দুর্নীতিকে প্রশয় দিচ্ছেন। পরে শশিকলা ঘনিষ্ঠ বিধায়ক থাঙ্গাতামিল সেলভান সাংবাদিকদের বলেন, সরকারের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে রাজ্যপালের কাছে তাঁরা আস্থা ভোটের আবেদন জানিয়েছেন। দুই শিবিরের মিশে যাওয়াকে অবৈধ বলে দাবি করে তাঁরা শশিকলাকে দলের প্রধানের পদ থেকে সরিয়ে দেওয়ারও তীব্র বিরোধিতা করেন। এদিনই দলীয় সাংসদ বৈথিলিঙ্গমকে শশিকলার বিরুদ্ধে মন্তব্যের জন্য বহিষ্কার করেছেন দিনাকরণ।
অন্যদিকে, বিরোধী দল ডিএমকের কার্যকরী সভাপতি এম কে স্ট্যালিন এদিন সংবাদিকদের বলেন, তাঁর কাছে খবর আছে, ১৯ জন নয়, ২২ জন বিধায়ক সমর্থন তুলে নিয়েছেন। তাঁর দাবি, তাহলে সংখ্যালঘু হয়ে পড়েছে পালানিস্বামী সরকার। অবিলম্বে পালানিস্বামীকে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের দাবি জানিয়ে আস্থাভোট চেয়ে রাজ্যপালকে চিঠি লিখেছেন স্ট্যালিন। এআইএডিএমকের দুই শিবিরের মিশে যাওয়ায় প্রধানমন্ত্রীর ভূমিকা নিয়ে স্ট্যালিনের অভিযোগ, স্বাধীনতা দিবসের দিন লালকেল্লায় দুর্নীতির বিরুদ্ধে ভাষণ দিলেও মোদী নিজে দুর্নীতিকে প্রশ্রয় দিচ্ছেন।
প্রসঙ্গত, ২৩৪টি আসনের তামিলনাড়ু বিধানসভার ম্যাজিক ফিগার ১১৭। সোমবার দুই শাখা যুক্ত হওয়ার পর এখন পালানি সরকারের বিধায়ক সংখ্যা ১৩৪ জন। যার অর্থ ম্যাজিক ফিগারের থেকে মাত্র ১৭টি আসন বেশি। শশিকলা ঘনিষ্ঠ বিধায়কদের সমর্থন নিয়ে মোট ১২২ জনের সমর্থনে গত মার্চে সরকার গড়েছিলেন পালানিস্বামী। তার মধ্যে ১৯ জন বিধায়ক সমর্থন তুলে নিলে সংখ্যা গরিষ্ঠতা হারাচ্ছে ইপিএস সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *