BRAKING NEWS

অমরনাথ জঙ্গি হামলায় মারা গেলেন আরও এক পুণ্যার্থী

শ্রীনগর, ১৬ জুলাই (হি.স.) : অমরনাথ জঙ্গি হামলায় মারা গেলেন আরও এক পুণ্যার্থী । রবিবার সকালে শ্রীনগরের ‘‌শের–ই–কাশ্মীর অনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স’‌ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ৪৭ বছর বয়সী ললিতাবেন। ১০ জুলাইয়ের জঙ্গি হামলায় গুলিবিদ্ধ হয়েছিলেন তিনি। ফলে ওই জঙ্গি হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮।

গত সোমবার রাতে অনন্তনাগেঅমরনাথ ফেরত পুণ্যার্থীদের একটি বাসে হামলা চালায় ‘‌লস্কর–ই–তৈবা’‌ জঙ্গিরা। পুণ্যার্থীদের নিয়ে গুজরাট থেকে অমরনাথ এসেছিল ‘‌জিজে–০৯ জেড ৯৯৭৬’‌ বাসটি। জঙ্গিদের গুলিতে ৭ জনের মৃত্যু হয়।জঙ্গিদের গুলিতে আহত হন ১৯ জন। তাঁদের মধ্যেই ছিলেন ললিতাবেন। সেনা হাসপাতাল থেকে ‘‌শের–ই–কাশ্মীর অনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স’‌ হাসপাতালে সরিয়ে আনা হয়েছিল তাঁকে।

০০১ সালের পর থেকে পুণ্যার্থীদের ওপর এত ভয়াবহ বড় হামলার সাক্ষী থাকেনি উপত্যকা। তাই সাময়িকভাবে আতঙ্ক ছড়িয়েছিল। তবে তাতে ৪০দিনের অমরনাথ যাত্রায় কোনও বিঘ্ন ঘটেনি। রবিবার ভোর সাড়ে ৩টে নাগাদ ৩,৬০৩ জন পুণ্যার্থীর একটি দল অমরনাথের উদ্দেশে রওনা দিয়েছে। সমুদ্রপৃষ্ঠ থেকে ৩,৮৮৮ মিটার উচ্চতায় অবস্থিত মন্দিরটিতে শনিবার ভিড় জমিয়েছিলেন প্রায় ৯,০০০ মানুষ। পুণ্যার্থীদের নিরাপত্তার জন্য সেনা, সিআরপিএফ, সশস্ত্র সীমা বল বাহিনী, ইন্দো–তিব্বত সীমান্ত এবং রাজ্য পুলিসের মোট ৩৫,০০০ নিরাপত্তাকর্মী নামানো হয়েছে। আগামী ৭ আগস্ট অমনাথ যাত্রা শেষ হচ্ছে। এ বছর ২ লক্ষেরও বেশি মানুষ তাতে সামিল হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *