BRAKING NEWS

সেনা ছাউনিতে জঙ্গি হামলার নিন্দায় সরব রাজনৈতিক দলগুলি

নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (হি.স.) : জম্মু ও কাশ্মীরে উরি সেক্টরে সেনা ছাউনিতে জঙ্গি হামলার নিন্দায় সরব রাজনৈতিক দলগুলি।রবিবার জঙ্গি হামলায় ১৭ জন জওয়ানের শহিদ হয়েছন ।এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে জাতীয় কংগ্রেস, সিপিএম সহ বিরোধী রাজনৈতিক দলগুলি । কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ঘটনাকে কাপুরুষোচিত বলে উল্লেখ করেন ।বিষয়টি নিয়ে ইসলামাবাদের বিরুদ্ধে আরও সোচ্চার হওয়ার দাবিও তোলেন সিপিএম সাধার সম্পাদক সীতারাম ইয়েচুরি ।এই ঘটনা কাশ্মীরকে নতুন করে আশান্ত করে তুলবে বলে মনে করেন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।
মর্মাহত ও বিষন্ন প্রধান বিরোধী দল কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। প্রসঙ্গত, শনিবার গভীর রাতে উত্তর কাশ্মীরের উরি শহরে অবস্থিত সেনাবাহিনীর ব্যাটালিয়ন সদরে আচমকা হামলা চালায়। হামলায় ১৭ জন জওয়ান শহিদ হন। আহত হন আরও ১৯ জওয়ান। সেনার পাল্টা গুলিতে খতম হয় চার জঙ্গি।
এই হামলাকে কাপুরুষোচিত উল্লেখ করে কংগ্রেসের তরফে এক বিবৃতির মাধ্যমে সোনিয়া বলেন, জঙ্গি হামলার মাধ্যমে জাতীয় বিবেকবোধের ওপর গুরুতর আঘাত হানা হয়েছে। সেই সঙ্গে তিনি এও বলেন, আশা করছি হামলাকারী এবং তার নেপথ্যে যারা রয়েছে, তাদের সমুচিত জবাব দেওয়া হবে। হামলার নিন্দা করেছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীও। ট্যুইটারে তিনি জানিয়েছেন, উরির সেনাঘাঁটিতে জঙ্গি হামলার তীব্র নিন্দা করছি। হামলায় বীর শহিদদের পরিবারকে সমবেদনা জানাচ্ছি।
হামলার নিন্দা সোচ্চার হয়েছে বামেরাও। সিপিএম সাধার সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেন, পাকিস্তানের উচিত অবিলম্বে সীমান্তপার থেকে সন্ত্রাসে মদত দেওয়া বন্ধ করা।বিষয়টি নিয়ে ইসলামাবাদের বিরুদ্ধে আরও সোচ্চার হওয়ার দাবিও তোলেন তিনি। এদিনের হামলার প্রসঙ্গে, তিনি কেন্দ্রকেও কাঠগড়ায় তুলতে ভোলেননি। ইয়েচুরি বলেন, কেন্দ্রের ব্যর্থতার জন্যই আজ এতজনের প্রাণ গেল।তিনি মনে করেন, জঙ্গি হামলার মাধ্যমে কাশ্মীর সমস্যার সমাধান হবে না। তা হতে পারে একমাত্র সব রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনার মাধ্যমেই।
হামলার তীব্র নিন্দা করেছেন জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তিনি বলেন, এই হামলার ফলে, রাজ্যে ফের অশান্তির আবহাওয়া তৈরি হবে। ফের, গোটা রাজ্য যুদ্ধকালীন পরিস্থিতির আওতায় চলে যাবে।তিনি যোগ করেন, ভারত-পাক শত্রুতার জেরে গত ৬ দশক ধরে বলি হচ্ছেন নিরীহ কাশ্মীরিরা। হামলায় শহিদ জওয়ানদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন তিনি।
এই হামলার তীব্র নিন্দা করে এর পেছনে যারা রয়েছে তাদের শাস্তি দেওয়ার কথা বলেছন পেতে হবেই।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি হুঁশিয়ারি দিয়েছেন, হামলায় জড়িতরা রেহাই পাবে না।বিষয়টি নিয়ে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবং প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রীকরের সঙ্গে কথা বলেছেন ।পর্রীকর কাশ্মীরের উদ্দেশে রওনা দিয়েছেন। রাজনাথ তাঁর বিদেশ সফর বাতিল করেছেন।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *