BRAKING NEWS

আগামীকাল শিলচরে ড. এপিজে আবদুল কালাম লার্নিং রিসোর্স সেন্টার-এর উদবোধন করবেন মুখ্যমন্ত্রী

শিলচর (অসম), ০৪ সেপ্টেম্বর, (হি.স.) : আগামীকাল ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস উপলক্ষে দক্ষিণ অসমের বরাক উপত্যকার প্রাণকেন্দ্র শিলচরের এনআইটি-তে নবনির্মিত নতুন লাইব্রেরি, প্রাক্তন রাষ্ট্রপতির নামে উৎসর্গীকৃত ড. এপিজে আবদুল কালাম লার্নিং রিসোর্স সেন্টার-এর উদবোধন করবেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। ৪৪ কোটি ব্যয়-সাপেক্ষে নবনির্মিত এই লাইব্রেরির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি ড. এপিজে আবদুল কালাম। এই খবর দিয়েছেন এনআইটি অধিকর্তা ড. এনবি দেশপাণ্ডে।
দেশপাণ্ডে জানান, ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে ড. কালামকে আমরা জিগ্যেস করেছিলাম, ফের কবে আসবেন আপনি আপনি? তাঁর জবাব ছিল, যেদিন এক লক্ষ টাইটেলস পুরো হয়ে যাবে, সেদিনই আসব। আজ ৪ সেপ্টেম্বর তাঁর ইচ্ছেমতো এক লক্ষ টাইটেলস পুরো হয়ে গেছে। আজ তিনি আমাদের মধ্যে নেই। তাই তাঁকে সম্পূর্ণ সম্মান জানিয়ে এই নতুন লাইব্রেরিকে তাঁর নামে উৎসর্গ করে এখানে তাঁর একটি মূর্তি স্থাপন করেছে এনআইটি কর্তৃপক্ষ। আগামীকাল মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের হাতেই এই মূর্তির উন্মোচন হবে।
অধিকর্তা দেশপাণ্ডে আরও জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের ১৩টি প্রতিষ্ঠানে স্টার্টআপ-এর ওপর কাজ করতে যে দায়িত্ব দিয়েছিলেন, এনআইটি শিলচর তাদের মধ্যে অন্যতম। এই স্টার্টআপ-এর শুভারম্ভ আগামীকাল ৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এই এনআইটি-তে। তিনি জানান, এখানে দশটি স্টার্টআপ-এর শুভারম্ভ করবেন মুখ্যমন্ত্রী।-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *