BRAKING NEWS

অবৈঞ্জানিকভাবে গড়ে তোলা ওএনজিসি ক্যাম্প তুলে নিতে বিক্ষোভ দেখায় স্থানীয় লোকজনেরা

ঘটনার বিবরনে জানা গিয়েছে,  শান্তির বাজার মহকুমার বাইখোড়া লতুয়াটিলা গ্রামপঞ্চায়েত এলাকায় অস্থায়ীভাবে ওএনজিসির ক্যাম্প নির্মান করা হয়েছে।  এই ক্যাম্পে প্রায় ৫০ থেকে ৬০ জন শ্রমিক রয়েছে।  দেখা যায় কোন প্রকার সুবন্দোবস্ত ছাড়াই ক্যাম্পটি নির্মান করা হয়েছে।  সারাদিন ব্যাপী শ্রমিকরা পাশ্ববর্তী এলাকায় খোলা জায়গায় শৌচ করছে। এতে করে লোকজনের যাতায়তের অসুবিধার সন্মুখিন হচ্ছে ও সর্বত্র দুগন্ধ ছরিয়ে পরছে।  এতে করে স্থানীয় লোকজনেরা বিশেষ অসুবিধার সন্মুখিন হতে হচ্ছেন। 

অপরদিকে দেখা যায় শ্রমিকরা অবৈঞ্জানিকভাবে খোলা আকাশের নিচে খাবার রান্না করছে ও এলাকার স্থানীয় একটি কল থেকে জল সংগ্রহ করে জল পান করছে। জানা যায় কলটি এইবারের বন্যায় জলের তলায় চলে গেছে এতেকরে অপরিশোধিত জল পান করছে শ্রমিকরা। 

অন্যদিকে, লক্ষ্য করা যায় এই শ্রমিকদের দিয়ে যারা কাজ করাচ্ছে উনারা শীততাপ নিয়ন্ত্রিত ঘরেথাকছে।  রাজ্যে প্রতিনিয়ন শ্রমিক সংগঠন শ্রমিকদের স্বার্থে আওয়াজ তুললেও এই চিত্রদেখে উনারা নিরব দর্শকের ভূমিকা পালন করছে। শ্রমিক সংগঠনের ভূমিকা নিয়ে প্রশ্ন করছে সকলে। শ্রমিকদের হয়ে আওয়াজ তুলতো জোলাইবাড়ী বিজেপির নেতৃত্ববৃন্দরা। স্থানীয় নেতৃত্বরা শ্রমিকদের হয়ে আওয়াজ তুলতে দেখাগেলো।  

স্থানীয় কৃষকরা সংবাদমাধ্যমের সন্মুখিনহয়ে জানান, এইবারেরবন্যায় কৃষকরা ব্যাপকহারে ক্ষতির সন্মুখিনহয়েছে। এরমধ্যে ওএনজিসির বোম ফাটানোর জন্য কৃষকরা নতুন করে ক্ষতির সন্মুখীন হতে হচ্ছেন। ওএনজিসি থেকে যে পরিমানে ক্ষতিপূরন দেওয়াহচ্ছে তাদিয়ে কৃষকদের কিছুই হবেনা।  তাই স্থানীয় এলাকাবাসীরা চাইছে এলাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে এলাকা থেকে ওএনজিসির ক্যাম্প তুলে নেওয়া হোক। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *