BRAKING NEWS

পরিকল্পনার অভাব, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় পুরসভার ব্যর্থতা নিয়ে প্রশ্ন সুকান্তর 

কলকাতা, ২৬ অক্টোবর (হি.স.): কলকাতার ভবানীপুরে জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন এক তরতাজা যুবক। মৃত যুবকের নাম সৌরভ গুপ্ত (২৫), যিনি বিহারের বাসিন্দা। ঘটনাটি ঘটেছে ভবানীপুর থানার অন্তর্গত ৭০ নম্বর ওয়ার্ডের জাস্টিস দরকার নাথ রোডে। স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকায় জমে থাকা জল ও বিদ্যুতের তারের সংস্পর্শে আসার ফলে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। গুরুতর আহত অবস্থায় তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এই মর্মান্তিক মৃত্যুর ঘটনায় বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার কলকাতা পুরসভার ব্যর্থতা নিয়ে সরব হলেন। তিনি শনিবার সামাজিক মাধ্যমে এক বিবৃতিতে একথা জানিয়েছেন। তিনি পুরো ঘটনার জন্য পুরসভার পরিকল্পনার অভাবকে দায়ী করেছেন। এদিকে স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, ভবানীপুর এলাকার জল জমার সমস্যার কারণে প্রায়শই এমন ঝুঁকি থেকে যাচ্ছে, অথচ প্রশাসনের তরফে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধানসভা এলাকা হওয়া সত্ত্বেও জল নিকাশী ব্যবস্থার এই করুণ অবস্থার কারণে সাধারণ মানুষের নিরাপত্তা প্রশ্নের মুখে পড়ছে।

ঘটনার তদন্ত শুরু করেছে ভবানীপুর থানা পুলিশ। প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে যে, জমা জল ও খোলা বিদ্যুতের সংযোগের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা সামনে আসতেই স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। তারা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম এবং সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন।

বিগত কয়েক বছর ধরেই কলকাতা শহরে বর্ষার সময় জল জমা এবং বিদ্যুৎ সংযোগের ঝুঁকির মতো সমস্যা নিয়ে সমালোচনা চলছে। তবুও, এই সমস্যাগুলোর সমাধান না হওয়ায় নাগরিক সুরক্ষা নিয়ে সংশয় দেখা দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *