BRAKING NEWS

ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ জিতল পাকিস্তান

রাওয়ালপিন্ডি, ২৬ অক্টোবর  (হি.স.) :  শনিবার রাওয়ালপিন্ডি টেস্টের   ছিল তৃতীয় দিন। ইংল্যান্ডের   বিরুদ্ধে ঘরের   মাঠে ৪৫ মাস পর   টেস্ট সিরিজ জিতল পাকিস্তান।রাওয়ালপিন্ডি টেস্টে ঘুরে   দাঁড়াতে পারেনি ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে মাত্র ১১২ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জয়ের   জন্য পাকিস্তানের   দরকার   ছিল ৩৬ রান। সেই সহজ লক্ষ্য তারা   এক উইকেট হারিয়ে তুলে নেয়। ৯ উইকেটের   বড় ব্যবধানে  জয় পায় পাকিস্তান। এর ফলে সিরিজও পাকিস্তান জিতে নিল ২-১এ।

পাঁচ দিনের   টেস্ট আড়াই দিনও গেল না। পাকিস্তানের   দুই স্পিনার সাজিদ খান ও নোমান আলীর   তোপে ইংল্যান্ড  দুই ইনিংসেই সুবিধা করতে পারেনি। প্রথম ইনিংসে সাজিদের   ৬ আর   নোমানের   ৩ শিকারে   ২৬৭ রান করেছিল বেন স্টোকসরা।  এরপর   ব্যাট করতে নেমে পাকিস্তানের   ইনিংস শেষ হয় ৩৪৪ রানে । তবে সাউদ শাকিবের   ১৩৪ রানের   ইনিংসের সুবাদে পাকিস্তান এই রান করতে পারে।শুধু বোলিংয়ে নয় নোমান ( ৪৫) ও সাজিদের   অপরাজিত( ৪৮) রান পাকিস্তানকে প্রথম ইনিংসে এই রান করতে সাহায্য করেছিল।ইংল্যান্ডের   হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন রেহান আহমেদ স্পিনার শোয়াইব বশির   নেন ৩ উইকেট।

৭৭ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু   করে   ইংল্যান্ড। কিন্তু এবারও তাদের   চেপে ধরেন নোমান ও সাজিদ। নোমানের   ৬ আর সাজিদের   ৪ শিকারে   ১১২ রানে থামে ইংল্যান্ড। তাতে ৩৬ রানের   লক্ষ্য দাঁড়ায় স্বাগতিকদের সামনে।পাকিস্তান এক উইকেট হারিয়ে জয়ের   জন্য এই রান তুলে নেয়। ৬ বলের   ঝোড়ো   ইনিংসে ২৩ রান করে   দলের   জয় নিশ্চিত করেন পাক অধিনায়ক শান মাসুদ। সিরিজ সেরা   হয়েছেন  সাজিদ। সিরিজের শেষ দুই টেস্ট খেলে ১৯ উইকেট নেওয়ার    পাশাপাশি ৭২ রান করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *