BRAKING NEWS

দাবি পূরণে আর জি কর হাসপাতালে গণ কনভেনশন, বাতিল কল্যাণী মেডিক্যালের সভা

কলকাতা, ২৬ অক্টোবর (হি.স.): আর জি কর আন্দোলনকে নতুন মাত্রা দিতে শনিবার গণকনভেনশন এবং সমাবেশের ডাক দিয়েছেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তারেরা।যদিও বাতিল হয়েছে কল্যাণী মেডিক্যালের এদিনের প্রস্তাবিত সভা।

অনশন, মহামিছিল, মহাসমাবেশ, দ্রোহের কার্নিভাল, দ্রোহের সংস্কৃতির পর এবার এই গণ-কনভেনশনের ডাক দিয়েছে ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্স ফ্রন্ট। আর জি কর মেডিক্যাল কলেজের অডিটোরিয়ামে এই কর্মসূচি হবে।

নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘ বৈঠকের পর, রাতে ধর্মতলার মঞ্চ থেকে অনশন প্রত্যাহারের ঘোষণা করেন জুনিয়র ডাক্তাররা। ১৭ দিন পর অনশন তুললেও, ন্যায়বিচার-সহ ১০ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার কথাও শোনা যায় তাঁদের মুখে। ‘আমরণ অনশন’ প্রত্যাহার করার পরেই এই কর্মসূচির কথা ঘোষণা করেছিলেন আন্দোলনকারীরা।

এদিকে, কল্যাণী মেডিক্যালেও কনভেনশনের ডাক দিয়েছিল কলেজের রেসিডেন্ট ডক্টর্স সংগঠন। মিলেছিল প্রয়োজনীয় অনুমতিও। কিন্তু একেবারে শেষ মুহূর্তে কলেজ কর্তৃপক্ষর তরফে উদ্যোক্তাদের জানানো হয়, কনভেনশনের অনুমতি বাতিল করা হয়েছে। দানাকে কেন্দ্র করে তৈরি হওয়া দুর্যোগের জন্যই কনভেনশন বাতিলের কথা বলা হয়েছে বলে খবর। বলা হয়েছে, এমন পরিস্থিতিতে কনভেনশন হলে নাকি অডিটোরিয়ামে বিদ্যুৎ সংক্রান্ত দুর্ঘটনা ঘটে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *