BRAKING NEWS

রবিবার এডিআরই ২.০-এর শেষ লিখিত পরীক্ষা, করিমগঞ্জে ২৯টি পরীক্ষাকেন্দ্র, প্রার্থী ২৯০৪৫ জন

করিমগঞ্জ (অসম), ২৬ অক্টোবর (হি.স.) : আগামীকাল রবিবার গোটা রাজ্যের সঙ্গে করিমগঞ্জ জেলায়ও অনুষ্ঠিত হবে ‘আসাম ডাইরেক্ট রিক্রুটমেন্ট এগজামিনেশন ২.০’ (এডিআরই)-এর শেষ লিখিত পরীক্ষা। চতুর্থ শ্রেণির লিখিত পদে করিমগঞ্জে ২৯টি পরীক্ষাকেন্দ্রে দুই শিফটে মোট প্রার্থী ২৯,০৪৫ জন। চতুর্থ শ্রেণির মাধ্যমিক পর্যায়ের প্রথম পত্রের পরীক্ষা সকাল ৯.০০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত হবে। এতে জেলায় অবতীৰ্ণ হবেন ১৬,৮৩২ জন এবং অষ্টম শ্রেণি উত্তীর্ণদের দ্বিতীয় পত্রের পরীক্ষা বেলা ১.৩০ মিনিট থেকে বিকেল ৪.০০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এতে প্রার্থী-সংখ্যা মোট ১২,২১৩।সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে পূর্ণ প্রস্তুতি নেওয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

পরীক্ষায় নকল রুখতে বদ্ধপরিকর রাজ্য সরকার। নিয়োগ পরীক্ষা স্বচ্ছ রাখতে আগামী রবিবার অসমের অন্যান্য জেলার সঙ্গে করিমগঞ্জেও ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে৷ পরীক্ষায় দুর্নীতি রুখতে রাজ্য সরকারের তরফ থেকে নানা নির্দেশিকা জারি করা হয়েছে৷ সরকারি ঘোষণা অনুযায়ী, রবিবার সকাল ৮.৩০টা থেকে বিকাল ৪.৩০টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা স্থগিত রাখা হবে৷

এদিকে আগামীকালের পরীক্ষায় জেলায় পর্যবেক্ষকের দায়িত্বে রয়েছেন রাজ্যের নারী ও শিশু কল্যাণ বিভাগের সচিব দেবকুমার কলিতা। গতকাল শুক্রবার তিনি করিমগঞ্জে পৌঁছে দুদিনে বেশ কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।

এডিআর-এর পরীক্ষাকেন্দ্র রয়েছে করিমগঞ্জ স্বরস্বতী বিদ্যানিকেতন, ফ্রন্টিয়ার সিনিয়র সেকেন্ডারি স্কুল, এমএমএমসি গার্লস এইচএস স্কুল, পাবলিক এইচএস স্কুল,  করিমগঞ্জ কলেজ, বদরপুরের নবীনচন্দ্র কলেজ, রামকৃষ্ণনগরের রামকৃষ্ণ বিদ্যাপীঠ এইচএস স্কুল, রামকৃষ্ণ নগর কলেজ, নিলামবাজার কলেজ, বারইগ্রামের জফরগড় এইচএস স্কুল, করিমগঞ্জ সিনিয়র সেকেন্ডারি স্কুল অব সায়েন্স, রবীন্দ্র সদন গার্লস কলেজ, ভিকমচাঁদ বালিকা বিদ্যালয় এইচএস স্কুল, বিবেকানন্দ কলেজ অব এডুকেশন, রোল্যান্ড মেমোরিয়াল হাইস্কুল, ভাঙ্গা এইচএস স্কুল, গুরুচরণ হাইস্কুল, বেবিল্যান্ড ইংলিশ হাইস্কুল, নীলমণি এইচএস স্কুল, করিমগঞ্জ হাইস্কুল, গৌরগোবিন্দ এইচএস স্কুল, সোনাখিরা এসপি রায় এইচএস স্কুল, গভর্নমেন্ট এইচএস স্কুল, মহর্ষি বিদ্যামন্দির, চরগোলাভ্যালি পাবলিক এইচএস স্কুল, বোধন এইচএস স্কুল, আদর্শ বিদ্যালয় লোয়াইরপোয়া, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় আদর্শ বিদ্যালয়, নারায়ণ নাথ এইচএস স্কুল।

এদিকে পরীক্ষা কেন্দ্রগুলিতে কোনও ধরনের অবৈধ কার্যকলাপ প্রতিহত করতে এবং শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতার ১৬৩ ধারার অধীনে ২৭ অক্টোবর সকাল ৬.০০টা থেকে বিকাল ৫.০০টা পর্যন্ত কিছু নিষেধাজ্ঞা জারি করেছেন। এই নিষেধাজ্ঞা অনুসারে পরীক্ষা কেন্দ্রের ১০০ মিটার ব্যাসার্ধ এলাকায় অনুমোদন বিহীন কোনও ব্যক্তির প্রবেশ ও অযথা ভিড় সম্পূর্ণভাবে নিষিদ্ধ। পাশাপাশি, পরীক্ষা হল-এ পরীক্ষার্থীদের কোনও ধরনের অবৈধ ও সন্দেহজনক সামগ্রী যথা মোবাইল ফোন, ইলেকট্রনিক্স সামগ্রী নিয়ে প্রবেশ করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়া পরীক্ষা কেন্দ্রের ১০০ মিটার ব্যাসার্ধ এলাকায় কোনও ধরনের সন্দেহজনক সামগ্রী, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক পদার্থ নেওয়া যাবে না। এদিকে পরীক্ষা কেন্দ্রের ১০০ মিটার ব্যাসার্ধ এলাকায় যানবাহনের অবৈধ পার্কিং ও যানবাহন চলাচলে বাধার সৃষ্টি করা যাবে না। ‘দ্য আসাম পাবলিক এগজামিনেশন (মেজার্স ফর প্রিভেনশন অফ আনফেয়ার মিন্স ইন রিক্রুটমেন্ট) অ্যাক্ট ২০২৪’ অনুসারে কোনও অবস্থাতেই অনৈতিকভাবে পরীক্ষায় বসা, প্রশ্নপত্র ফাঁস করা ইত্যাদি সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। পরীক্ষা পরিচালনার কাজে নিয়োজিত অনুমোদিত ব্যক্তিরা পরীক্ষার্থীদের অনৈতিকভাবে কোনও ধরনের সুবিধা প্রদান করা নিষিদ্ধ।

পরিস্থিতির গুরুত্ব বিবেচনায় জেলা ম্যাজিস্ট্রেটের জারিকৃত এই নিষেধাজ্ঞা তাৎক্ষণিকভাবে বলবৎ হয়েছে এবং পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বলবৎ থাকবে বলে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *