BRAKING NEWS

ইরানে  হামলা ইজরায়েলের, বিস্ফোরণের শব্দ তেহরানে

তেহরান, ২৫ অক্টোবর (হি. স.) :  ইরানে সরাসরি হামলা শুরু করল ইজরায়েল । শনিবার ইরানের রাজধানী তেহরান সহ পার্শ্ববর্তী এলাকায় বিস্ফোরণের শব্দ পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে। হামলার দায় স্বীকার করে ইজরায়েল  জানিয়েছে, গত কয়েক মাস ধরে ইরানের লাগাতার হামলার জবাব দিতে শুরু করেছে তারা। তাদের প্রাথমিক লক্ষ্য ইরানের সামরিক ঘাঁটি। এছাড়া, ইরাক এবং সিরিয়াতেও একাধিক বিস্ফোরণ ঘটিয়েছে তেল আভিভ।

ইজরায়েলি ডিফেন্স ফোর্স জানিয়েছে, ইরানের সামরিক ঘাঁটি লক্ষ্য করে ‘নির্দিষ্ট’ কিছু হামলা চালাচ্ছে তারা। শনিবার ভোররাত থেকে হামলা হয়েছে তেহরান এবং সংলগ্ন এলাকায়। কী ধরনের বিস্ফোরণ, তা এখনও স্পষ্ট নয়। ইজরায়েলি সেনা এক বিবৃতিতে বলেছে, ‘ইরান থেকে ইজরায়েলের বিরুদ্ধে অনবরত যে আক্রমণ আসছে, তার জবাবে ইজরায়েলের সেনাবাহিনী এখন ইরানের কিছু সামরিক ঘাঁটি লক্ষ্য করে নির্দিষ্ট হামলা চালাচ্ছে।’

প্রসঙ্গত, গত ১ অক্টোবর ইজরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইরান। অন্তত ১৮০টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছিল তেল আভিভকে লক্ষ্য করে। সেই সময়ে লেবাননে ‘গ্রাউন্ড অপারেশন’ শুরু করেছিল ইজরায়েলি সেনা। তারই জবাবে ইরান হামলা চালায় ইজরায়েলে। এবার সরাসরি ইরানে প্রত্যাঘাত শুরু করল ইজরায়েল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *