BRAKING NEWS

ইউজিসি নেট ২০২৪ সালের জুনের পরীক্ষার ফলাফল প্রকাশিত

কলকাতা, ১৮ অক্টোবর (হি.স.): শুক্রবার ইউজিসি নেট ২০২৪ সালের জুনের পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। ন্যাশনাল টেস্টিং এজেন্সি সেই পরীক্ষার ফলাফল ঘোষণা করেছে।

ন্যাশনাল টেস্টিং এজেন্সি এদিন বিষয় অনুযায়ী ও ক্যাটেগরি অনুযায়ী ফলাফল ঘোষণা করেছে। ইউজিসি নেট ২০২৪ এর সরকারি ওয়েবসাইট  থেকে ফলাফল জানা যাবে। https://ugcnet.nta.ac.in/ এই লিঙ্কে ক্লিক করলে জানা যাচ্ছে ফলাফল। চলতি বছরে ইউজিসি নেট নিয়ে বিস্তর বিতর্ক হয়েছে। যে পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে, তা ২১ অগস্ট থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে।  

দেশের বিভিন্ন শহরে এই পরীক্ষা আয়োজিত হয়েছে নানান কেন্দ্রে। চলতি বছরে জুনের ইউজিসি নেটের নথিবদ্ধ পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১,২১,২২৫। তার মধ্যে, পরীক্ষা দিয়েছেন ৬৮৪,২২৪ জন। ৪৯৭০ জন জুনিয়র রিসার্চ ফেলোর (জেআরএফ) জন্য উত্তীর্ণ হয়েছেন। ৫৩৬৯৪ জন অ্যাসিসটেন্ট প্রফেসরের জন্য উত্তীর্ণ হয়েছেন, ১,১২০৭০ জন পিএইচডির জন্য উত্তীর্ণ হয়েছেন।

এই পরীক্ষার চূড়ান্ত উত্তরপত্র ২০২৪ সালের ১২ অক্টোবর প্রকাশিত হয়। ‘প্রভিন্সিয়াল অ্যানসার কি’ প্রকাশিত হয়েছে সেপ্টেম্বরে। কোনও উত্তর নিয়ে আপত্তি থাকলে, তা জানানোর শেষ তারিখ ছিল ১৪ সেপ্টেম্বর। তারপরই চূড়ান্ত উত্তরপত্র প্রকাশ্যে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *