BRAKING NEWS

বয়ন ও কারু শিল্প প্রসারে ও শিল্পীদের সুরক্ষা দিতে সরকারের বিভিন্ন প্রকল্প প্রসারে ও রক্ষায় সরকার অত্যন্ত গুরুত্ব দিচ্ছে : মাৰ্ঘেরিটা

আগরতলা,  ১৮ অক্টোবর : কেন্দ্রীয় পররাষ্ট্র ও বস্ত্র মন্ত্রকের প্রতিমন্ত্রী পবিত্র  মাৰ্ঘেরিটা আজ ত্রিপুরার হস্ততাঁত ও কারুশিল্পীদের কারুকাজ ও নকশা দেখে উচ্ছ্বসিত প্রশংসা করেন। ত্রিপুরার হস্ততাঁত ও কারু শিল্পের প্রসারে অধিকতর পদক্ষেপ নিতে প্রয়াস নেওয়া  হবে বলে তিনি মন্তব্য করেন। মাৰ্ঘেরিটা আজ সকালে আগরতলায় উইভার্স সার্ভিস সেন্টারে ত্রিপুরার শিল্পীদের তৈরি বাঁশ বেত,  রেশম তাঁত ইত্যাদি শিল্প প্রদর্শনী ঘুরে দেখেন।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে বয়ন শিল্প ও এর প্রসারে ও কারু শিল্পীদের সুরক্ষা দিতে সরকারের বিভিন্ন প্রকল্প রয়েছে এবং সরকার এই প্রকল্প সমূহের বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করে চলেছে। এদিন তিনি বলেন,  উত্তর পূর্বাঞ্চল অষ্টলক্ষ্মীর রাজ্য।  আগে খুব কম কেন্দ্রীয় মন্ত্রী এই অঞ্চলর রাজ্যগুলোতে সফর করতেন।  প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় মন্ত্রীরা প্রতি ১৫ দিনে একজন মন্ত্রী উত্তর পূর্বাঞ্চল সফর করেন। প্রধানমন্ত্রী নিজেও ৬০ বার উত্তর পূর্বাঞ্চল সফর করেছেন বলে তিনি  জানান। 

কেন্দ্রীয় মন্ত্রী  মাৰ্ঘেরিটা এদিন রাজ্য সরকারের হস্ততাঁত ও রেশম শিল্প দপ্তরের কর্মকর্তাদের সঙ্গেও পর্যালোচনা বৈঠক করেন।  আগরতলায় অবস্থিত কেন্দ্রীয় সরকারের বস্ত্র মন্ত্রণালয়ের কার্যালয়, ওইভারস সার্ভিসেস সেন্টার পরিদর্শন করেন ও পূর্বাশায় রাজ্য হততাঁত কারু শিল্প ষ্টল পরিদর্শন করেন।  উল্লেখ্য, গত তিন দিনের রাজ্য সফর শেষে আজ তিনি দিল্লীর উদ্দেশে রওয়ানা হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *