BRAKING NEWS

পিএম সূর্য ঘর মুফত বিজলি যোজনা রূপায়ণে সচিবালয়ে  বৈঠক

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৮ অক্টোবর: রাজ্যে পিএম সূর্য ঘর মুফত বিজলি যোজনা এবং পিএম কুসুম প্রকল্প রূপায়ণ নিয়ে আজ সচিবালয়ের ২নং সভাকক্ষে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন নতুন ও পুনর্নবীকরণযোগ্য শক্তি মন্ত্রণালয়ের অধিকর্তা সুমন চন্দ্রা।

বৈঠকে রাজ্যে পিএম সূর্য ঘর মুফত বিজলি যোজনা এবং পিএম কুসুম প্রকল্পের কাজকর্মের অগ্রগতি, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা এবং বিভিন্ন নতুন উদ্যোগ সমূহ নিয়ে বিস্তারিতভাবে আলোচনা হয়। বৈঠকে নতুন এবং পুনর্নবীকরণযোগ্য শক্তি মন্ত্রণালয়ের অধিকর্তা সুমন চন্দ্রা বলেন, পুনর্নবীকরণযোগ্য শক্তি আগামী দিনে দেশের ভবিষ্যৎ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পুনর্নবীকরণযোগ্য শক্তিকে কাজে লাগিয়ে বিদ্যুৎ উৎপাদনে অগ্রাধিকার দিয়েছেন।

তিনি বলেন, পিএম সূর্য ঘর মুফত বিজলি যোজনা এবং পিএম কুসুম প্রকল্প সম্পর্কে রাজ্যব্যাপী আরও জনসচেতনতা বাড়াতে হবে। সংশ্লিষ্ট প্রকল্পগুলি রূপায়ণে নির্দিষ্ট লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করা আবশ্যক। সেইসাথে প্রকল্প রূপায়ণের ক্ষেত্রে যেসব সমস্যা রয়েছে তা নির্দিষ্ট সময় সীমার মধ্যে সমাধান করার জন্যও তিনি সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের পরামর্শ দেন।

বৈঠকে অধিকর্তা সুমন চন্দ্রা এই প্রকল্পের সুবিধা সম্পর্কে জনগণকে অবগত করতে গুরুত্ব আরোপ করেন যাতে অন্তিম ব্যক্তি পর্যন্ত এই প্রকল্পের সুবিধা পৌঁছায়। এছাড়াও তিনি প্রকল্প রূপায়ণে এমএনআরই পোর্টালে গ্রাহক নিবন্ধিকরণ, ইনস্টলেশন, ইন্সপেকশন, ভর্তুকি প্রভৃতি কাজগুলি দ্রুততার সাথে শেষ করার উপর গুরুত্ব আরোপ করেন।

বৈঠকে ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগমের ডেপুটি জেনারেল ম্যানেজার সুজাতা সরকার পিএম সূর্য ঘর মুফত বিজলি যোজনা রূপায়ণে রাজ্যের বর্তমান অবস্থা সম্পর্কে অধিকর্তাকে অবহিত করেন। এছাড়াও পিএম কুসুম প্রকল্পের কাজকর্মের অগ্রগতি নিয়েও বৈঠকে আলোচনা হয়। বৈঠকে বিদ্যুৎ দপ্তরের অতিরিক্ত সচিব উদয়ন সিনহা, ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগমের ম্যানেজিং ডিরেক্টর বিশ্বজিৎ বসু রাজ্য ট্রেডার পদস্থ আধিকারিকগণ, বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *