BRAKING NEWS

বিলোনিয়া মহকুমা হাসপাতালে সম্পূর্ণ সুরক্ষা কেন্দ্রের উদ্বোধন সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি, বিলোনিয়া, ১৮ অক্টোবর: শুক্রবার ত্রিপুরা সরকারের স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে এবং এনএসিও এবং টিএসএসিএস-এর স্পন্সরশীপে বিলোনিয়া মহকুমা হাসপাতালে একটি সম্পূর্ণ সুরক্ষা কেন্দ্রের  উদ্বোধন করা হয়।  ত্রিপুরাতে শুধুমাত্র দুইটি এই ধরনের কেন্দ্র করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর মধ্যে বিলোনিয়া  মহকুমায় একটি এবং খোয়াই মহকুমায় একটি ।

এই কেন্দ্রের মাধ্যমে এইচআইভি- তে আক্রান্ত রোগীর সংস্পর্শে থাকা উচ্চ ঝুঁকি সম্পন্ন লোকজন , পরিবারের সদস্য এবং আত্মীয় পরিজনদের এই রোগ সম্পর্কে বিস্তারিতভাবে সচেতন করা, স্বাস্থ্য পরীক্ষা করা এবং প্রয়োজনে চিকিৎসা করার সব রকম ব্যবস্থা করা হবে ।

এই কেন্দ্রটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিখিল চন্দ্র গোপ , চেয়ারম্যান বিলোনিয়া মিউনিসিপাল কাউন্সিল,  ডাঃ সমর্পিতা দত্ত – প্রজেক্ট ডিরেক্টর,  ডাঃ সুব্রত দাস – মুখ্য স্বাস্থ্য অধিকারীক, দক্ষিণ ত্রিপুরা,  শ্রী অনুপম চক্রবর্তী – সভাপতি হেল্থ এন্ড এডুকেশন স্টিয়ারিং কমিটি , শ্রী তমাল দেব , ডাঃ  বিতান সেনগুপ্ত , ডাঃ বিমল কলই ,  ডাঃ উত্তম কুমার দাস ।

এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন বর্গের লোকজন ত্রিপুরা সরকারের এই ধরনের উদ্যোগকে খুবই প্রশংসনীয় বলে আখ্যায়িত করেছেন ।  বলা বাহুল্য যে, এই কেন্দ্রটির উদ্বোধনের মধ্য দিয়ে ত্রিপুরাতে স্বাস্থ্যপরিসেবা আরো একধাপ এগিয়ে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *