BRAKING NEWS

মন্দির ও মসজিদে ভাঙচুর, পানিসাগরে উত্তেজনা

আগরতলা, ১৫ অক্টোবর: অজ্ঞাত পরিচয় দুষ্কৃতকারীরা সোমবার গভীর রাতে মন্দিরে হামলা চালিয়েছে। ওই ঘটনাকে কেন্দ্র করে আজ মসজিদে হামলা হয়েছে। তাতে পানিসাগর মহকুমায় পেকুছড়া গ্রাম পঞ্চায়েত এলাকায় পরিস্থিতি থমথমে রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ ও  টিএসআর বাহিনী মোতায়েন করা হয়েছে। বর্তমানে এলাকায় শান্তির পরিবেশ ফিরে এসেছে বলে দাবি করেছেন বিধায়ক বিনয় ভূষণ দাস। 

এদিন বিধায়ক বিনয় ভূষণ দাস বলেন, গতকাল গভীর রাতে পানিসাগর মহকুমায় পেকুছড়া গ্রাম পঞ্চায়েত এলাকায় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতকারীরা মন্দিরে হামলা চালিয়েছিল। ওই ঘটনাকে কেন্দ্র করে আজ সকালে দুটি মসজিদে ভাঙচুর হয়েছে। তাতে, মূহুর্তের মধ্যে গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। খবর পেয়ে তিনি পুলিশকে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেওয়র  অনুরোধ জানিয়েছি। 

এদিন তিনি বলেন, যারা মন্দিরে হামলা চালিয়েছে তাদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তি প্রদান করা হবে। কিন্তু ওই ঘটনাকে কেন্দ্র করে মসজিদে হামলা করা একদম ঠিক হয়নি। কারণ, ব্যাপক ক্ষতি হয়েছে মসজিদের। তাঁর মতে, সবাই একত্রে বসে আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান করা যাবে। তিনি মনে করেন, দুই সম্প্রদায়ের মধ্যে বিবাদ তৈরীর উদ্দেশ্যে পেকুয়াছড়ায় শান্তির পরিবেশ নষ্টের ষড়যন্ত্র হয়েছে। 

তিনি জানিয়েছেন, ওই ঘটনায় পুলিশ তদন্ত শুরু করেছে। অভিযুক্তদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *