BRAKING NEWS

ইন্দিরা ফেলোশিপ কর্মসূচি চালু করল কংগ্রেস : আশিস কুমার সাহা

আগরতলা, ১৪ অক্টোবর: ইন্দিরা ফেলোশিপ কর্মসূচি চালু করল কংগ্রেস। মহিলাদের আরও বেশি করে রাজনীতির প্রাঙ্গণে যোগ দেওয়ানোর উদ্দেশেই এই পরিকল্পনা নেওয়া হয়েছে। আজ প্রদেশ কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানিয়েছেন পিসিসির সভাপতি আশিস কুমার সাহা।

এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি পীযুষ কান্তি বিশ্বাস, প্রদেশ মহিলা কংগ্রেস সভানেত্রী সর্বানি ঘোষ চক্রবর্তী, মহিলা কংগ্রেসের প্রদেশ অবজারভার মমতাজ বেগম সহ অন্যান্য নেতৃত্বগণ।

এদিন শ্রীসাহা বলেন, ভারতীয় জাতীয় কংগ্রেস রাজনৈতিক প্রতিনিধিত্ব সহ প্রশাসনের বিভিন্ন দিকগুলিতে মহিলাদের উত্সাহিত ও ক্ষমতায়নের জন্য ধারাবাহিকভাবে প্রচেষ্টা চালিয়ে।যাচ্ছে।

এদিন মহিলা কংগ্রেসের প্রদেশ অবজারভার মমতাজ বেগম বলেন, ইন্দিরা ফেলোশিপ প্রোগ্রাম হল ভারতীয় জাতীয় কংগ্রেসের একটি উদ্যোগ, যা প্রাক্তন প্রধানমন্ত্রী শ্রীমতীর স্মরণে গঠিত হয়েছিল। তাঁর কথায়, ভারতীয় জাতীয় কংগ্রেস রাজনৈতিক প্রতিনিধিত্ব সহ প্রশাসনের বিভিন্ন দিকগুলিতে মহিলাদের উত্সাহিত ও ক্ষমতায়নের জন্য ধারাবাহিকভাবে প্রচেষ্টা চালিয়েছে। রাহুল গান্ধী রাজনীতি এবং জাতি গঠনে মহিলাদের বৃহত্তর অংশগ্রহণ নিশ্চিত করার ধারণায় গভীরভাবে বিনিয়োগ করেছেন এবং শক্তি অভিযান নামক এই বিপ্লবে যোগ দেওয়ার জন্য মহিলাদের আহ্বান জানিয়েছেন।

এদিন তিনি আরও বলেন, ইন্দিরা ফেলোশিপ হল শক্তি অভিযানের একটি উল্লেখযোগ্য উপাদান। তাছাড়া, মহিলাদের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে। কংগ্রেসের মূল্য হল, সংস্থান, সুযোগ এবং ক্ষমতা কাঠামোতে নারীরা যাতে ৫০% ভাগ পায় তা নিশ্চিত করা। শক্তি অভিযানে কেন্দ্রে মহিলাদের নিয়ে একটি গঠনমূলক সমাজ গঠনে সহায়ক ভূমিকা পালন করতে দৃঢ়প্রতিজ্ঞ বলেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *