BRAKING NEWS

৪৮ ঘণ্টার আংশিক কর্মবিরতির ডাক তিরিশটি বেসরকারি হাসপাতালের

কলকাতা, ১২ অক্টোবর (হি.স.): আর জি কর কাণ্ডের পর থেকে চিকিৎসকদের নিরাপত্তা নিয়ে দশ দফা দাবিতে চলছে অনশন চলছে জুনিয়র ডাক্তারদের। তাতে শামিল সিনিয়রদের একাংশ। আর এবার এই আন্দোলনকে পূর্ণ সমর্থন জানাতে ৪৮ ঘণ্টার আংশিক কর্মবিরতির ডাক দিলেন শহরের তিরিশটি বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা। 

জরুরি বিভাগ ছাড়া বন্ধ থাকবে সমস্ত পরিষেবা। শনিবার একথা ঘোষণা করা হয়েছে তাঁদের তরফে। সোমবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত এই কর্মবিরতি চলবে কলকাতার বিভিন্ন নামী বেসরকারি হাসপাতালে। ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ের সামনে থেকে সাংবাদিক বৈঠক করে তাঁরা জানান, আগামী ১৪ অক্টোবর (সোমবার) সকাল ৬টা থেকে ১৬ অক্টোবর (বুধবার) সকাল ৬ পর্যন্ত আংশিক কর্মরিরতি চলবে। পরিবর্তিত পরিস্থিতির কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত বলে জানালেন বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা। 

৪৮ ঘণ্টা আংশিক কর্মবিরতির কারণে বেসরকারি হাসপাতালগুলির জরুরি বিভাগ ছাড়া সব পরিষেবা বন্ধ থাকবে বলে জানান চিকিৎসকেরা। ফলে রোগী-ভোগান্তির আশঙ্কা করছেন অনেকেই। কিন্তু চিকিৎসকেরা বলেন, ‘‘এটা শুধু ডাক্তারদের আন্দোলন নয়, এটা জনগণের আন্দোলন। জনগণ প্রথম থেকেই চিকিৎসকদের পাশে রয়েছেন। আমরা জনগণের কথা ভেবে জরুরি ব্যবস্থা পুরোপুরি চালু থাকবে।”

চিকিৎসকেরা জানান, “কোনও রোগীর কোনও অসুবিধা হবে না। সাধারণ মানুষের কাছে আবেদন, যদি কখনও কোনও জরুরি অবস্থা হয়, তখন যে কোনও সময়ে হাসপাতালে যাবেন, চিকিৎসকেরা সব সময় সাহায্য করবেন।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *