BRAKING NEWS

সঞ্জয়ের হাতে তুলে দেওয়া হল প্রথম চার্জশিট

কলকাতা, ৮ অক্টোবর (হি.স.): আর জি কর হাসপাতালে চিকিৎসকের ধর্ষণ এবং খুনের মামলায় ধৃত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়ের হাতে তুলে দেওয়া হল প্রথম চার্জশিট। মঙ্গলবার তাঁকে শিয়ালদহ কোর্টে সশরীরে হাজির করানো হয়েছিল। সেখানেই ধৃত সিভিকের হাতে সেই চার্জশিট তুলে দেওয়া হয়েছে। তিনি সই করে গ্রহণ করেছেন চার্জশিট।

শিয়ালদহ আদালতে সোমবার আর জি কর-কাণ্ডে প্রথম চার্জশিট জমা করেছিল সিবিআই। বিচারক তা গ্রহণ করেছেন। বিচার প্রক্রিয়া দ্রুত শুরু করার জন্য অতিরিক্ত জেলা দায়রা বিচারকের কাছে মঙ্গলবার পাঠানো হয় সেই চার্জশিট।

হাসপাতালে চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার ৫৮ দিনের মাথায় সোমবার চার্জশিট জমা করে সিবিআই। সূত্রের দাবি, ধর্ষণ ও খুনের মামলায় মূল অভিযুক্ত হিসাবে ধৃত সিভিক ভলান্টিয়ারের নামের উল্লেখ রয়েছে চার্জশিটে। ভারতীয় ন্যায় সংহিতার ৬৪ (ধর্ষণ), ৬৬ (দীর্ঘ ক্ষণ সংজ্ঞাহীন থাকা অবস্থায় ধর্ষণ) এবং ১০৩ (১) (খুন) ধারায় তাঁকে অভিযুক্ত করা হয়েছে। সেই চার্জশিট মঙ্গলবার ধৃতের হাতে তুলে দেওয়া হয়। পরে তা ধৃতের আইনজীবীর কাছে দেওয়া হয়।

প্রসঙ্গত, নার্কো পরীক্ষার ক্ষেত্রে ধৃতের সম্মতি না মেলায় কেন্দ্রীয় সংস্থার আবেদন খারিজ হয়েছিল আদালতে। এখন প্রেসিডেন্সি জেলে রয়েছেন অভিযুক্ত। গত শুনানিতে তাঁর আইনজীবী দাবি করেছিলেন, জেলে একাকিত্বে ভুগছেন ধৃত সিভিক। অভিযুক্তকে জেলের মধ্যে সাধারণ ওয়ার্ডে স্থানান্তরিত করার আর্জি জানিয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *