BRAKING NEWS

উপজাতি ছাত্র-ছাত্রীদের স্কলারশিপের টাকা দু-তিন দিনের মধ্যে মিটিয়ে দিতে দপ্তরকে নির্দেশ দিলেন মন্ত্রী বিকাশ দেববর্মা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৮ অক্টোবর: উপজাতি ছাত্র-ছাত্রীদের স্কলারশিপের টাকা দু-তিন দিনের মধ্যে যেভাবেই হোক মিটিয়ে দিতে দপ্তরের অধিকর্তা এবং সচিবকে কড়া নির্দেশ দিয়েছেন জনজাতি কল্যাণ দপ্তরের মন্ত্রী বিকাশ দেববর্মা।  উপজাতি ছাত্র-ছাত্রীদের স্কলারশিপ নিয়ে এ বছর ও তালবাহানা শুরু করেছে জনজাতি কল্যাণ দপ্তর। একাংশ ছাত্র-ছাত্রী এখনো পর্যন্ত স্কলারশিপ এর টাকা পাননি। এ নিয়ে ছাত্রছাত্রীরা আন্দোলনে শামিল হয়েছে। আন্দোলনে যাবার সঙ্গত কারণ রয়েছে বলেও পরোক্ষে শিকার করে নিয়েছেন জনজাতি কল্যাণ দপ্তরের মন্ত্রী বিকাশ দেববর্মা।

মন্ত্রী স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন প্রায় ২ মাস আগে টাকা রিলিজ করা হয়েছে। দপ্তর কে তিনি নির্দেশ দিয়েছিলেন শীঘ্রই তাদের  স্কলারশিপ এর টাকা মিটিয়ে দিতে। কিন্তু দপ্তরের কিছু অফিসারের গাফিলতিতে স্কলারশিপের টাকা তারা সময় মত পায়নি বলে মন্ত্রী নিজেই অভিমত ব্যক্ত করেছেন।

এ বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে জনজাতি কল্যাণ মন্ত্রী বলেন তিনি আজ দপ্তরের অধিকর্তা সহ অন্যান্য কর্মকর্তাদের নিয়ে বৈঠক করবেন। কোন ছাত্র ছাত্রীর কাগজপত্রে কোন ধরনের জটিলতা থেকে থাকলে দ্রুত সেগুলো মীমাংসা করে প্রত্যেককে কলারশিপের টাকা শীঘ্রই মিটিয়ে দিতে নির্দেশ দেওয়া হবে বলে মন্ত্রী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *