BRAKING NEWS

কল্যাণীর এমসের পরিকাঠামোয় ক্ষুব্ধ হাইকোর্ট, সময়সীমা ধার্য ময়নাতদন্ত করার

কলকাতা, ৮ অক্টোবর (হি.স.): জয়নগর কাণ্ডে কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (এআইআইএমএস/এমস)-এর পরিকাঠামো নিয়ে তীব্র ক্ষুব্ধ কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। মঙ্গলবার তিনি কল্যাণীর পরিকাঠামোগত কাজ সম্পূর্ণ করতে হবে বলে সময়সীমা ধার্য করে দিলেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য সচিবকে কলকাতা হাইকোর্টেরবিচারপতি তীর্থঙ্কর ঘোষের নির্দেশ, রাজ্যের তরফ থেকে যে যে ক্ষেত্রে অনুমোদন লাগবে রাজ্য সেটা দিয়ে সাহায্য করবে, কোনও বাধা তৈরি করা যাবে না। ৩১-১২-২০২৫-এর মধ্যে কাজ শেষ করতে হবে।

বিচারপতি প্রশ্ন করেন, এমস-এর মতো একটা হাসপাতালে ময়নাতদন্ত করার মত পরিকাঠামো নেই? এখানে এমস গড়ে তোলা হয়েছে, আর মানুষ চিকিৎসার জন্য ভেলোর যাবে? তাহলে হাসপাতাল করে কী লাভ?   এখানে অপারেশন থিয়েটার আছে? কটা অপারেশন হয়েছে?

তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, শেষ পাঁচ বছর ধরে ছাত্ররা পড়াশোনা করছে। তারা এমবিবিএস পাশ করে বেরোবে কোনও ময়নাতদন্তের অভিজ্ঞতা ছাড়াই! দিল্লির মতো না হোক, অন্তত হৃষিকেশ এমস-এর মত পরিকাঠামো তৈরি হোক! একজন নাগরিক কেন্দ্রীয় হাসপাতালের সাহায্য চেয়ে আদালতে এসেছে। আদালত নির্দেশও দিয়েছে। কিন্তু সাহায্য নিতে হচ্ছে জেএনএম-এর মতো প্রান্তিক সরকারি হাসপাতালের! মানুষের কী সুরাহা হবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *