BRAKING NEWS

কদমতলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে আমরা বাঙালি  

আগরতলা, ৭ অক্টোবর: চাঁদার ঘটনাকে কেন্দ্র করে কদমতলা বাজারে দুর্গা পূজার প্রাক মূহুর্তে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা জানিয়েছে আমরা বাঙালী দল। 

চাঁদার জুলুমবাজির ঘটনাকে কেন্দ্র হাতাহাতির ঘটনা মীমাংসা করার জন্য আইন আছে। আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এই ধরনের নারকীয় তান্ডব কোন মতেই মেনে নেওয়া যায় না। প্রশাসন যেখানে বার বার শান্তি সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছে উভয় সম্প্রদায়ের লোকজনদের। এরপর ও প্রশাসনের উপর আস্থা না রেখে এই ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড কোন মতেই মেনে নেওয়া যায় না। এই ধরনের নারকীয় ঘটনার ফলে ক্ষতি হলো সাধারণ দোকানদারদের। স্থানীয় কিছু বাড়ীঘরের উভয় সম্প্রদায়ের মধ্যে দীর্ঘদিনের বিশ্বাসে ফাটল ধরিয়েছে তারা ক্ষমার অযোগ্য। আসলে পাশের দেশের ঘটনাকে কেন্দ্র করে কিছু দিন ধরেই উভয় সম্প্রদায়ের মধ্যে সোশ্যাল মিডিয়া ও নিজেদের মধ্যে বাকবিতণ্ডা চলছে। 

এই ঘটনার সাথে গন্ডাছড়ার ঘটনার অনেকটা মিল রয়েছে।সেখানেও পরমেশ্বর রিয়াং ‌এর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র প্রশাসনের উপর আস্থা হারিয়ে জনজাতিদের একটি অংশের লোক বাঙালীদের ঘর বাড়ি দোকান পাটে জ্বালিয়ে পুড়িয়ে দেয় ও লুটপাট করে নেয়। ঠিক এখানেও চাঁদার ঘটনাকে কেন্দ্র করে এমন ধরনের ঘটনা ঘটেছে বলে মনে হয় না।এর পেছনে কোন ষড়যন্ত্র কাজ করছে। শান্তি সম্প্রীতি বিনষ্ট করে সাম্প্রদায়িক শক্তি বৃদ্ধি করে ফায়দা হাসিল করতে চাইছে। আমরা বাঙালী দল মনে করে আমরা ভারতীয়। ভারতের সংবিধানকে মান্যতা দিয়ে উভয় সম্প্রদায়ের মধ্যে শান্তি সম্প্রীতি বজায় রাখা দরকার।

তাছাড়া, সোশ্যাল মিডিয়াতে উস্কানি মূলক পোস্ট দেওয়া কঠোর ভাবে বন্ধ করার ব্যবস্থা করা হোক।আর এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক বিচারের ব্যবস্থা করা হোক। আর না হলে বৈচিত্র্যের মধ্যে যে ঐক্য ভারতের মূল বৈশিষ্ট্য তা হারিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *