BRAKING NEWS

বন্যা ত্রাণে ২৫ কোটি টাকা প্রদানের জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন মুখ্যমন্ত্রীর

আগরতলা, ১ অক্টোবর: সাম্প্রতিক সময়ে বন্যা-দুর্গত ত্রিপুরাকে আর্থিক সহায়তা প্রদান করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। 

মঙ্গলবার মুখ্যমন্ত্রী ডাঃ সাহা আরও জানিয়েছেন রাজ্যের বন্যা পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় এসডিআরএফ খাতে কেন্দ্রীয় বরাদ্দ এবং এনডিআরএফ এর অগ্রিম বরাদ্দ থেকে আরো ২৫ কোটি টাকা রাজ্যকে দেওয়া হয়েছে। সেই সঙ্গে কেন্দ্র আশ্বাস দিয়েছে বন্যা ত্রাণে সহায়তা প্রদান এবং অন্যান্য ক্ষেত্রে সহায়তায় কোনও ত্রুটি হবে না।

মুখ্যমন্ত্রী জানান, গতকালই কেন্দ্রীয় সরকারের দ্বিতীয় আন্তঃমন্ত্রণালয় টিম রাজ্যে এসে পৌঁছেছে। তাঁরা সমস্ত বন্যা কবলিত এলাকা পরিদর্শন করছেন। পরিস্থিতির অগ্রগতি নিয়ে তাঁরা সন্তুষ্ট। আমরা জাতীয় বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে ২৫ কোটি টাকা পেয়েছি। এর আগে আমরা ৪০ কোটি টাকা পেয়েছি। এজন্য আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তাঁদের পক্ষ থেকে সহায়তা অব্যাহত রাখার জন্য ধন্যবাদ জানাতে চাই। রাজ্যে বন্যার দরুণ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। তাই আমরা রাজ্য বাজেট থেকেও সহায়তা বরাদ্দ করেছি।

ডাঃ সাহা বলেন, ত্রাণ বিতরণ এবং পুনর্বাসনে যাতে কোনও ত্রুটি না থাকে সেটা নিশ্চিত করার জন্য তিনি ব্যক্তিগতভাবে ত্রাণ কার্যক্রম প্রক্রিয়া তদারকি করছেন। সাম্প্রতিক বন্যায় রাজ্যে আনুমানিক ৩৯ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির পরিবারের সহায়তায় আমরা আর্থিক সাহায্য ঘোষণা করেছি। প্রধানমন্ত্রীও ক্ষতিগ্রস্তদের জন্য আর্থিক সহায়তা ঘোষণা করেছেন। ত্রিপুরাকে সমৃদ্ধ ও পরিকাঠামো শক্তিশালী করার জন্য সম্ভাব্য সবকিছু করা হবে এবং এতে আমরা সফল হবোই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *