BRAKING NEWS

উৎসবে বিনামূল্যে চিনি, ময়দা ও সুজির নামে কৌশলে জনগণের পকেট কাটার সিদ্ধান্ত নিয়েছে সরকার : আশিস 

আগরতলা, ২৮ সেপ্টেম্বর: দূর্গোৎসবে উৎসবে বিনামূল্যে চিনি, ময়দা ও সুজির নামে কৌশলে জনগণের পকেট কাটার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আসলে রাজ্যবাসীকে প্রতারণা করার সামিল হয়েছে। আজ এক বিজ্ঞপ্তি  জারি করে এমনটাই অভিযোগ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশিস কুমার সাহা। সাথে তিনি চিনির অতিরিক্ত মূল্য অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন।  

তিনি বিজ্ঞপ্তিতে বলেন, বিজেপি নেতৃত্বাধীন রাজ্যের তিন দলীয় জোট সরকার আসন্ন শারদ উৎসব উপলক্ষে গন বণ্টন ব্যবস্থার মাধ্যমে বিনামূল্যে চিনি, ময়দা এবং সুজি দেবার নাম করে রাজ্যবাসীকে টুপি পরানোর কৌশল অবলম্বন করেছে। পুজোর আগে বিনামূল্যে রেশন কার্ড পিছু এক কেজি চিনি, দুই কেজি ময়দা এবং পাঁচশ গ্রান সুজি দেবার ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে, এর জন্য সরকারের ব্যয় হবে ৬ কোটি ৮৪ লক্ষ টাকা। এই টাকা দপ্তরের তহবিল থেকে ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, আপাতদৃষ্টিতে সরকারের এই ঘোষণা সন্তোষজনক মনে হলেও, এর পেছনে রয়েছে মন্ত্রিসভার পরিকল্পিত কৌশলী চাল। এক হাতে ওয়ান টাইম ফ্রি দেবার ঘোষণা দিয়ে, অন্য হাতে প্রতি মাসে জনগনের পকেট কাটার স্থায়ী বন্দোবস্ত করে নিয়েছে। সম্প্রতি গোপনে চিনির দাম বৃদ্ধি করা হয়েছে প্রতি কেজি’তে সাত টাকা। রাজ্যে রেশন কার্ডের সংখ্যা ৯ লক্ষ ৮৩ হাজার। প্রতি রেশন কার্ডে এক কেজি বরাদ্দ ধরে প্রতি মাসে দপ্তরের অতিরিক্ত আয় হবে ৬৮ লক্ষ ৮১ হাজার টাকা। বছরে অতিরিক্ত ৮ কোটি ২৫ লক্ষ ৭২ হাজার টাকা আয় হবে জনগনের পকেট থেকে এই পকেট কাটা প্রতি বছর চলবে। উৎসবে ফ্রি চিনি ময়দা সুজির নামে কৌশে জনগণের পকেট কাটার সিদ্ধান্ত, রাজ্যবাসীকে প্রতারণা করার সামিল।

তিনি চিনির অতিরিক্ত মূল্য অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন। বন্যায় রাজে অধিকাংশ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাঁরা এখনো ঘুরে দাঁড়াতে পারেননি। সময় রেশন সামগ্রীর মূল্য বৃদ্ধি করা অমানবিক ও জন স্বার্থের পরিপন্থী। সাথে জনগনকে বোকা বানানোর অপচেষ্টাও নিন্দনীয় বলেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *